পাড়া পড়শী চমকে দেওয়া এক্সটেরিওর ডেকর টিপস | |

পাড়া পড়শী চমকে দেওয়া এক্সটেরিওর ডেকর টিপস

বাইরের সম্ভ্রান্ত সৌন্দর্য্য সুরুচিপূর্ণ অন্দরসাজের ইঙ্গিত দেয়।

বাড়ি সাজানোর ক্ষেত্রে শুধু ইন্টেরিয়র ডিজাইনই বেশি প্রাধান্য আর মনোযোগ পেয়ে থাকে।এটা ঠিক যে সঠিক ইন্টেরিয়র ডিজাইন বন্ধু-বান্ধব,অতিথিদের উষ্ণ আন্তরিকতায় সাহায্য করে কিন্তু বাইরের সৌন্দর্য্য তাদের সাদরে আমন্ত্রণ জানায় এটাও অনস্বীকার্য।

যখনই কেউ এমনকি আপনি নিজেও যখন আপনার বাড়িতে আসেন তখন প্রথমেই যে দিকে নজর  পড়ে সেটা হল বাড়ির এক্সটেরিয়রের অর্থাৎ বাইরের সম্ভ্রান্ত সৌন্দর্য্য, অবশ্য সেটা যদি আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন হয় তবেই।এই বহিরঙ্গের রুপটানই কিন্তু সুরুচিপূর্ণ অন্দরসাজের ইঙ্গিত দেয়।

বেশিরভাগ রুচিশীল মানুষ তাদের দেয়াল সাজাতে,বিশেষত বাইরের দেয়ালের জন্য ওয়াল ক্ল্যাডিং পছন্দ করেন।কিন্তু এই ওয়াল ক্ল্যাডিং বলতে কী বোঝায় ? ওয়াল ক্ল্যাডিং হল বাড়ির বাইরের দেয়ালকে ঝড় জল আর প্রখর সূর্যের তাপ থেকে রক্ষা করার জন্য এক ধরণের কোট বা আস্তরণ যা দেয়ালের ওপরে লাগানো হয়।এছাড়া ওয়াল ক্ল্যাডিং বাড়ির বহিরঙ্গ অর্থাৎ এক্সটেরিয়রের নান্দনিক আকর্ষণ বাড়িয়ে তোলে।

ওয়াল ক্ল্যাডিঙের সুবিধে হল:

-প্রখর সূর্যের তাপ,আদ্রতা,বৃষ্টি আর দূষণ থেকে বাড়িকে সুরক্ষিত রাখে।এছাড়া বাড়ির দেয়ালের গঠনকে ফাটল থেকে রক্ষা করে যাতে শীত গ্রীষ্ম বর্ষা সবসময়ে বাড়ি অক্ষত ও অটুট থাকে।

আরও পড়ুন- ডাইনিং টেবল ডিজাইন এক্সপার্ট টিপস

-বাড়ির সৌন্দর্য্যে নান্দনিক আধুনিকতা আনে।

-এর মেন্টেনেন্সের জন্য বেশি পরিশ্রম করতে হয় না শুধু মাঝেমধ্যে একটু ধুয়ে মেরামত করে নিলেই চলে।খুব সহজে পরিষ্কার করে নেওয়া যায়। 

-নিজের পছন্দ অনুযায়ী নানা ধরণের ওয়াল ক্ল্যাডিং বেছে নেওয়া যায়।এর বিভিন্ন মেটেরিয়াল দিয়ে আশ্চর্য অপরূপ সৌন্দর্য্যে আপনার বাড়ির রুপটান বাড়িয়ে তুলুন।

-এটি দেয়ালের তাপ শুষে নিয়ে হিট ইনসুলেশনের কাজ করে আর বাইরের অবাঞ্ছিত আওয়াজ ভেতরে আসা থেকে আটকায়।

সেঞ্চুরি প্লাইয়ের সম্ভারে আছে বিশ্বমানের হাই কোয়ালিটি ডিজাইনার ল্যামিনেটস।সেঞ্চুরি এক্সটেরিয়া আপনার বাড়ির বাইরে আর ব্যালকনিকে তার নিজগুনে আর ডিজাইনে আশ্চর্য অপরূপ লাবণ্যে  সাজিয়ে তোলে।

সেঞ্চুরি এক্সটেরিয়া

সেঞ্চুরি প্লাইয়ের ড্ৰাই ক্ল্যাডিং মেটেরিয়াল সমৃদ্ধ এক্সটেরিওর ল্যামিনেটস বাড়ির এক্সটেরিয়রের শোভা আর সৌন্দর্য্য বৃদ্ধিকরে।বাড়ি,অফিস,শপিং মলস,হসপিটালস আর অন্যান্য বাড়ির বাইরে ওয়াল ক্ল্যাডিং ব্যবহার করা হয়।

প্রচন্ড শক্তিশালী ডাবল হার্ডেন্ড রেজিন দিয়ে তৈরি বলে প্রচন্ড গরম আর চরম আবহাওয়া থেকে দেয়ালকে  রক্ষা করে।এই বিশ্বমানের ল্যামিনেটসে আছে –

– ইমপোর্টেড ইউরোপিয়ান ভার্জিন ও লং ফাইবার ক্রাফট পেপার।

-ওয়েদারপ্রুফ জার্মান অ্যাক্রেলিক ফিল্ম যা ঝড় বৃষ্টি,সূর্যের আলো আর চরম আবহাওয়া থেকে রক্ষা করে।  

সেঞ্চুরি প্লাই এক্সটেরিওর ল্যামিনেটস বা সেঞ্চুরি এক্সটেরিয়া ল্যামিনেটসের এত বিশাল জনপ্রিয়তার কারণকী ?

-ডাবল হার্ডেন্ড রেসিন দিয়ে তৈরী বলে এই ল্যামিনেট দ্বিগুণ টেকসই আর মজবুত।হাই ডাইমেনশনাল স্টেবিলিটি থাকার কারণে প্রচন্ড শক্তিশালী যা সহজেই যে কোনো দুমড়ে মুচড়ে যাওয়ার আঘাত থেকে প্রতিরোধ করে তাই ওয়াল ক্ল্যাডিঙের জন্য সবার পছন্দ। 

-এই ল্যামিনেটসে  EN 438 Class #1 and ASTM E84 Class A সার্টিফিকেশন আছে যার কারণে লো ফায়ার স্প্রেড রেট আর কম ধোঁয়া হয়। 

-খুব সহজে খোলা আর লাগিয়ে নেওয়া যায়।

-এই ল্যামিনেটস ঝাড়পোঁছ আর পরিষ্কার করতে কোনো বিশেষ নিয়ম মানার দরকার পড়েনা কারণ খুব নির্ঝঞ্ঝাট সহজ ভাবেই করা যায়।এছাড়া এর লং লাস্টিং ফিচারের জন্য মেন্টেনেন্সও কোনও ঝামেলা নেই।   

শেষ কথা

সেঞ্চুরি এক্সটেরিয়া ওয়াল ক্ল্যাডিঙের বিশাল রেঞ্জের শেডস আর ডিজাইন আছে যেমন 3418 Decon Walnut Dark Brown, 3531 Tyrol Pine, and 3835 Granum Taupe.ক্রেতারা ওয়েবসাইটে সম্পূর্ণ তথ্য পেতে পারেন অথবা কাছের সেঞ্চুরি প্লাইয়ের স্টোরে গিয়ে আপনার এক্সটেরিয়রের জন্য বেস্ট ক্ল্যাডিং বেছে নিতে পারেন।সেঞ্চুরি প্লাইয়ের আর একটি বিশেষত্ব হল আপনার প্রয়োজন আর পছন্দ অনুযায়ী ডিজাইন।নিজের সৌন্দর্য্য,নান্দনিক মাধুর্যের মতন আপনার বাড়ির ওয়াল ক্ল্যাডিংএ যাতে আপনার সুখী গৃহকোণ হয়ে উঠুক অনুপম,অনন্য আর আকর্ষণীয়।

বিশদে জানতে – https://www.centuryexteria.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *