টেবল টেনিস চ্যাম্পিয়নশিপ | |

টেবল টেনিস চ্যাম্পিয়নশিপ

সম্প্রতি মহা সমারোহে ও পরম সাফল্যের সঙ্গে ইস্ট ক্যালকাটা ডিস্ট্রিক্ট টেবিল টেনিস অ্যাসোসিয়েশন আয়োজিত ১৬৫ বছরের এশিয়া তথা ভারতের  প্রাচীন ঐতিহ্যশালী ওয়াই এম সি এ কলেজ ব্রাঞ্চ, বেঙ্গল টেবিল টেনিস অ্যাসোসিয়েশনের সহায়তায় অনুর্দ্ধ ১১,১৩,১৫ বছরের ইস্ট কলকাতা ডিস্ট্রিক্ট চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হল।

৮ থেকে ১১ ই অগাস্ট ৪ দিন ব্যাপী এই ট্যুর্নামেন্টে প্রত্যাশিত ৩০০ প্রতিযোগী চাপিয়ে ৫৫৪ জন প্রতিযোগীর অংশগ্রহণ এই ট্যুর্নামেন্টের তুঙ্গস্পর্শী সাফল্যের স্বাক্ষর।

প্রতিদিন সকাল ৯টা থেকে শুরু রাত ৯.৩০টা অবধি দীর্ঘ এই ট্যুর্নামেন্ট সফলভাবে আয়োজন করার জন্য ওয়াই এম সি এ কর্তৃপক্ষ ও কর্মকর্তাদের নিরলস অবিশ্রান্ত পরিশ্রমকে কুর্নিশ জানাতে হয়।

কৌশিক রায়,গোপাল মল্লিক,রঞ্জন জয়সোয়াল,শরৎ চন্দ্র,অতীশ দত্ত,শ্যামল বাসু, শুভ্র মল্লিক,তারক রায়

কলকাতা তথা জেলার বাছাই করা টেবিলে টেনিস ক্যাম্পের বাছাই করা আগামীদিনের উজ্বল প্রতিশ্রুতিমান ও সম্ভাবনাময় এক ঝাঁক কিশোর কিশোরী তরুণ তরুণী এই চারদিনে তাদের প্রতিভা আর পরিশ্রমের অসাধারন স্কিল,ব্যাকহ্যান্ড ফোরহ্যান্ড,স্ম্যাশ,র্যালি সার্ভের দৃষ্টিনন্দন দক্ষতায় মন্ত্রমুগ্ধ করেছে ক্রীড়াপ্রেমীদের আর তাদের প্রবল প্রতিদ্বন্দ্বিতা উপভোগ করেছেন দর্শকেরা।

প্রসঙ্গত  সারাবছর ব্যাপী স্টেট র্যাংকিং প্রতিযোগিতা থেকে উঠে আসে ভবিষ্যতের মৌমা দাস,সৌম্যজিৎ ঘোষ, পৌলমী ঘটকদের।এর বিভিন্ন স্টেজ আছে ,স্টেজ ওয়ান থেকে স্টেজ ফোর যেখানে সব ট্যুর্নামেন্ট থেকে অর্জন করা পয়েন্টের ভিত্তিতে স্টেট র্যাংকিং করা হয়.ডিস্ট্রিক্ট ট্যুর্নামেন্ট স্টেজ ২,ক্লাব চ্যাম্পিয়নশিপ স্টেজ ১ স্টেট চ্যাম্পিয়নশিপ স্টেজ ৪ এমন ভাবে নির্দিষ্ট।

৪ দিন ব্যাপী ‘জগতে আনন্দযজ্ঞে’ এই ট্যুর্নামেন্ট  সফলভাবে আয়োজন করা একটা দৃঢ় ,সঙ্গবদ্ধ কঠোর পরিশ্রম ও সুচারু পরিকল্পনা ছাড়া সম্ভব হয় না।এখানে বিশেষ করে টেবিল টেনিস কোচ শ্যামল বাসুর অনলস,অক্লান্ত পরিশ্রম,কোর অ্যাক্টিভিটি অবৈ’ জয়েন্ট সেক্রেটারি  শুভ্র রঞ্জন মল্লিক ও  কৌশিক রায়, রঞ্জন জয়সোয়াল, গোপাল মল্লিক, তারক রায়,দেবাশিস ভট্টাচার্য্য,রজত শুভ্র মল্লিক,জয়ন্ত আচার্য্য,অতীশ দত্তের সুনিবিড় সুচারু কর্মোদ্যম,সিনিয়র মেম্বার শরৎ চন্দ্র,প্রদীপ ভঞ্জ,সব্যসাচী সেন,দেবাশীষ মুখার্জি, শ্বেতাব্জ রায়ের সুচিন্তিত পরামর্শ ও যোগদান স্মরণীয়।

রাইট রেভারেন্ড বিশপ শ্রী প্রবাল কান্ত দত্ত

প্রাইজ ডিস্ট্রিবিউশন সেরিমনির মুখবন্ধ ও প্রারম্ভিক ভাষণ জ্ঞাপন করেন অফিসিয়েটিং সেক্রেটারি ও এই কর্মকান্ডের অন্যতম প্রধান আয়োজক শ্রী সুরজিৎ স্যামসন।এর পরে কলেজ ব্রাঞ্চের চেয়ারম্যান রাইট রেভারেন্ড বিশপ শ্রী প্রবাল কান্ত দত্ত তার ভাষণে এই ট্যুর্নামেন্টের কর্মকর্তা ও কোচদের অকুন্ঠ সাধুবাদ ও প্রশংসা করেন আর এত বড় ট্যুর্নামেন্ট সাফল্যের সঙ্গে আয়োজনের জন্য শুভেচ্ছা জানান।এই অনুষ্ঠানে অন্যান্য বিশিষ্ট উপস্থিতি ছিল ওয়াই এম সি এ কলেজ ব্রাঞ্চের ভাইস চেয়ারম্যান শ্রী সন্দীপ কুমার সরকার,কলকাতা ওয়াই এম সি এর জেনারেল সেক্রেটারি  শ্রী নীলাদ্রি রাহার।

শ্রী সুরজিৎ স্যামসন

ফাইনালের বর্ণাঢ্য পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উজ্বল উপস্থিতি ছিল অলিম্পিয়ান, কমনওয়েলথ গেমস,ভারত জয়ী মৌমা দাসের,যিনি এখনকার প্রজন্মের রোল মডেল। উপস্থিত ছিলেন এই অঞ্চলের সমাজসেবী ও প্রয়াত নেতা ও মন্ত্রী শ্রী সাধন পান্ডের কন্যা শ্রীমতি শ্রেয়া পান্ডে ও সহধর্মিনী শ্রীমতি সুপ্তি পান্ডে।প্রসঙ্গত আগে প্রয়াত মন্ত্রী শ্রী সাধন পান্ডে ওআই এম সি এ কলেজ ব্রাঞ্চের কল্যাণে ও উন্নতি সাধনে  প্রভূত সাহায্য করেছেন।  

শ্রী শ্যামল বাসু ও শ্রীমতি মৌমা দাস

৪ দিন ব্যাপী এত বড় ট্যুর্নামেন্টের মুকুটে আরও একটি পালক বর্ষীয়ান খেলোয়াড়দের প্রেরণা ও উপস্থিতি।ভারতের হয়ে খেলা শ্রী মিহির ঘোষ,কিশলয় বসাক, শ্রী প্রবীর দত্ত, ইন্ডিয়া কোচ শ্রী তপন চন্দ্র,শ্রী রঞ্জন চক্রবর্তী,শ্রী অভিজিৎ রায়চৌধুরী,বাংলার খেলোয়াড় শ্রী দীপক ভট্টাচার্য্য,শ্রীমতি মিনু বসাকের উজ্জ্বল উপস্থিতি সবাইকে উৎফুল্ল ও উদ্যমী করেছে।

শ্রী সন্দীপ কুমার সরকার

ইস্ট কলকাতা ডিস্ট্রিক্ট টেবিল টেনিস অ্যাসোসিয়েশনের সঙ্গে ওয়াই এম সি এ কলেজ ব্রাঞ্চের ও বেঙ্গল টেবিল টেনিস অ্যাসোসিয়েশনের সনির্বন্ধ সহযোগিতা,একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করা, ৪ দিন ব্যাপী চলা ৫৫৪ জন প্রতিযোগীর ম্যাচ রেফারিরা ও বিশেষ ভাবে চিফ রেফারি শ্রী সুশান্ত মজুমদারের দৃঢ় সুনিপুণ সুদ্দক্ষ পরিচালনা অত্যন্ত প্রশংসনীয়।

শ্রীমতি শ্রেয়া পাণ্ডে

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের শেষে  রঞ্জন জয়সোয়াল সকল উদ্যোক্তা,কর্মকর্তা,স্পনসর ও বিশিষ্ট জনের যোগদানকে ধন্যবাদ  জ্ঞাপন করেন। 

তথ্য -শ্রী সুশান্ত মজুমদার,ছবি- শ্রী সৌরদীপ মল্লিক 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *