৫ টি ভাইব্র্যান্ট ভিনিয়ের হোম ডেকর এক্সপার্ট টিপস

ওয়াল প্যানেল,দরজা,ক্যাবিনেট, ফার্নিচারকে দারুণ দর্শনীয়, ম্যাজেস্টিক মেকওভার করে তুলতে …

‘মেঘ পিওনের ব্যাগের ভেতর মনখারাপের দিস্তা’ থেকে মুক্তি পেতে,প্রাণচঞ্চল থাকতে, একঘেয়ে যাপনের মধ্যে সদর্থক বদল আনতে আমরা প্রতিনিয়ত নতুন কিছুর খোঁজ করি।দিনের বেশিরভাগ সময়  যেখানে থাকি তার অন্দরসাজে কিছু অদলবদলেই আমাদের সজীব,সতেজ থাকতে সাহায্য করে। কিন্তু দেখা যায় ছোটখাটো এই সব চেঞ্জে যখন ঘরের,বাড়ির অনেক বড়োসড়ো বদল আনে এইটুকুতেই আমাদের কিছুটা অনীহা।

 অন্দরসাজের জন্য বাজারে নানারকম আকর্ষণীয়,নজরকাড়া বিপুল ও বিশাল সমারোহের মধ্যে সাধারণত বাজার চলতি জনপ্রিয় জিনিসের প্রতি চাহিদা বেশি হলেও সমস্যা হল অনন্যতার অভাব,বেশিরভাগ খুব সাধারণ।কিন্তু যদি এমন কিছুর হদিশ পাওয়া যায় যা এক্সক্লুসিভ,কম খরচে এবং অভিজাত উৎকর্ষে সমৃদ্ধ সেখানে ভিনিয়ের আপনার অবশ্যই পছন্দ হবে।

এর অভিনব বহুমুখী উৎকর্ষের কারণে বাড়ির যে কোনও জায়গায় এই ভিনিয়ের শিটস ব্যবহার করলে তার বর্ণিল বিভায় আকৃষ্ট হতে হয়। উচ্চমানের গাছের কাঠ থেকে বানানো পরতে পরতে একাধিক স্তর যোগ করে একটি শিট তৈরী করা হয় নান্দনিকতার সৌন্দর্য বৃদ্ধিতে,সেই কারণেই এর ব্যবহারে আপনার বাড়ির অন্দরসাজ নিমেষে অপরূপ হয়ে ওঠে।একটু অদলবদলেই বিপুল পার্থক্য গড়ে তোলে।যে কোনও রুচিশীল শান্তির নীড়ে ভিনিয়ের শিটসের ব্যবহারের কিছু এক্সপার্ট টিপস-  

  • ওয়াল প্যানেলস –

বিভিন্ন ধরণের প্যাটার্ন,টেক্সচার আর কালারের ভিনিয়ের শিটস পাওয়া যায়।ওয়াল প্যানেলে এর ব্যবহার আনে মোহময় মাধুর্য।এই ডেকোরেটিভ ভিনিয়েরের প্রবল জনপ্রিয়তার অন্যতম কারণ হল এর সপ্রতিভ সৌন্দর্য আর উজ্বল রঙের সমাহারে বাড়ির পরিবেশকে প্রাণোচ্ছল,পরমপ্রিয় আর মনোরম করে তোলে।

  • দরজা- 

‘দুয়ার খুলিয়া হে উদার নাথ রাজ সমারোহে এসো’।অথবা ‘আজি দখিন দুয়ার খোলা’।মানুষের মুখ যেমন মনের কথা বলে তেমনই একটি বাড়ির সৌন্দর্য্যবোধ,পরিশীলিত রুচির প্রথম প্রকাশ তার দরজায়।সেই দরজাকে নজরকাড়া করতে উডেন ভিনিয়ের শিটসের প্রয়োগ অব্যর্থ।১০০র ওপর বিভিন্ন রকম ও রুচির সমাহার আপনার দরজাকে দারুণ দর্শনীয় করে তুলবে।আপনি ঠিক যেমন প্যাটার্ন চান ঠিক তেমন,আবার এর বিপুল বৈচিত্রের সম্ভার থেকে বেছে নিতে পারেন এক্সক্লুসিভ ডিজাইন।

  • ফার্নিচার

যদি আপনার বাড়ির সব ফার্নিচার না বদলে নতুন করে ফেলা যেত? শুনতে আজব লাগলেও ভিনিয়ের শিটসের মাধ্যমে আপনি বাড়ির সব ফার্নিচারের মেক ওভার করে ফেলতে পারেন আর সে অর্থে নজরে পড়েনা এমন জায়গাকে নজরকাড়া করে তুলতে এর জুড়ি নেই। ইউনিক আইডিয়া আর স্টাইল আনতে নানারকমের ভিনিয়ের শিটস ব্লেন্ড করে ব্যবহার করা যেতে পারে।

  • ক্যাবিনেট

বাড়িতে ক্যাবিনেটের প্রয়োজন আর গুরুত্ব অপরিসীমকিন্তু বেশিরভাগ বাড়ির ক্যাবিনেটগুলো 

সাধারণত কাজের কিন্তু দেখতে তেমন আকর্ষণীয় হয় না আর সেদিকে আমাদের তেমন নজরও পড়েনা।কিন্তু যদি সব ক্যাবিনেট সুশ্রী,নজরকাড়া হত? সমাধানে ভিনিয়ের শিটস।খুব সহজেই ভিনিয়ের শিটসের সাহায্যে ক্যাবিনেটের বিভিন্ন জায়গায় অথবা পুরোটাই ব্লেন্ড আর লেয়ার কভারের  মাধ্যমে দারুণ সাজিয়ে তোলা যায়।

  • আর্টওয়ার্ক              

আজকের মডার্ন বাড়িকে সাজিয়ে তুলতে অনেকেই বিভিন্ন প্রকারের রুচিপূর্ণ হ্যান্ডিক্রাফট, আর্টওয়ার্ক ব্যবহার করেন কিন্তু তার সৌন্দর্য্যের সম্পূর্ণ রূপ প্রকাশ পায়না প্রেক্ষাপটের জন্য।অর্থাৎ তার ব্যাকগ্রাউন্ড।সুচারু সুন্দর এই ভিনিয়ের শিটসের প্রেক্ষাপট এর শৈল্পিক সৃজনশীলতাকে বহুগুণে বাড়িয়ে তোলে যে কারণে অনেক শিল্পী তাদের শিল্পকলার প্রেক্ষাপট হিসেবে ব্যবহার করেন।এই ডেকোরেটিভ ভিনিয়ের আর্টওয়ার্ক আপনার বাড়ির কাঙ্খিত আভিজাত্য,মার্জিত মাধুর্য্য বাড়িয়ে তোলে।    

  • পরিশেষে

সবকিছু বিবেচনা করে এই সিদ্ধান্তে আসা যায় যে ভিনিয়ের হল ‘সকল কাজের কাজী’।সর্বক্ষেত্রে এর ব্যবহার,সেটা বাড়ির দরজা,ফার্নিচার,ক্যাবিনেট থেকে ওয়াল স্প্ল্যাশ অবধি।ভিনিয়েরের গুণপনা শুধু সৌন্দর্যবৃদ্ধিতেই সীমাবদ্ধ নয়,এটি অত্যন্ত টেকসই আর দামে সুলভ।সৃজনশীল বাড়ি সাজানোর সব ঝক্কি ঝামেলার মুশকিল আসান একমেবাদ্বিতীয়ম ভিনিয়ের শিটস।তাহলে আর দেরি কিসের? ট্রেন্ডি ডেকোরেটিভ ভিনিয়ের দিয়ে এখুনি সাজিয়ে ফেলুন আপনার সাধের বাড়ি।   

সেঞ্চুরি ভিনিয়েরের বিপুল সম্ভার স্বচক্ষে দেখতে নিচের লিঙ্কে ক্লিক করুন-

https://www.centuryply.com/centuryveneers/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *