শ্যাম সুন্দর জুয়েলার্সের অনন্য সন্মান -

শ্যাম সুন্দর জুয়েলার্সের অনন্য সন্মান

বাঙালি প্রতিষ্ঠান ব্যবসা বিমুখ এই প্রচলিত প্রবাদের বিপ্রতীপে বহু কৃতি সফল বাঙালি প্রতিষ্ঠান স্বমহিমায় সমুজ্জ্বল যাদের মধ্যে অন্যতম শ্যাম সুন্দর কোং জুয়েলার্স।

রাজ্যের ঐতিহ্যশালী জুয়েলারি সংস্থা শ্যাম সুন্দর কোং জুয়েলার্স এখন ভারতের বিশিষ্ট জুয়েলারি সংস্থাগুলির মধ্যে নিজেকে শীর্ষস্থানে তুলে ধরেছে এ কথা অনস্বীকার্য।

দেশের নামকরা গয়না প্রস্তুতকারক প্রতিষ্ঠানগুলির মধ্যে শ্যাম সুন্দর কোং জুয়েলার্স আজ অন্যতম শীর্ষস্থানে  পৌছাতে পেরেছে ,আর এটা সম্ভব হয়েছে  ‘জেম অ্যান্ড জুয়েলারি কাউন্সিল অফ ইন্ডিয়া’- এর দেওয়া এক বিশেষ স্বীকৃতির কারণে।

সম্প্রতি মুম্বাইতে জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে  এক জমকালো অনুষ্ঠানে ‘জেম অ্যান্ড জুয়েলারি কাউন্সিল অফ ইন্ডিয়া’র ‘ তরফ থেকে ভারতবর্ষের সেরা ৩০  জুয়েলার্সদের সম্মানিত করা হয়। শ্যাম সুন্দর কোং জুয়েলার্স – এর হাতেও ভারতবর্ষের  অন্যতম জুয়েলার্স-এর পুরস্কার তুলে দেওয়া হয়।

 শ্যাম সুন্দর কোং জুয়েলার্স সারা দেশে নির্বাচিত কয়েকটি গয়না প্রস্তুতকারী প্রতিষ্ঠানের মধ্যে যেমন অন্যতম, তেমনই কলকাতার ৩টি শীর্ষস্থানীয় জুয়েলার্সের মধ্যে একটি হিসাবে সম্মানিত হয়।

এই সংস্থা এমন এক গয়না প্রস্তুতকারী সংস্থা যারা শুধুমাত্র চার দেওয়ালের মধ্যে নিজেদের  ব্যবসা নিয়েই থেমে থাকে না; সমাজের প্রতি তার যে দায়বদ্ধতা আছে সেই গুরুত্বপূর্ণ ভূমিকাও পালন করে। একই সঙ্গে বছরের পর বছর ধরে সংস্থা সোনা ও হিরের গহনার নতুনত্ব নকশা, কারুকাজ, নতুন ধরনের চিন্তাভাবনার উৎকর্ষ উপস্থাপন করেছে ও গ্রাহকদের মন জয় করে শ্রেষ্ঠত্বের পরিচয় দিয়েছে- তারই স্বীকৃতি স্বরূপ এই পুরস্কার অর্জন।

অল ইন্ডিয়া জেম অ্যান্ড জুয়েলারি ডোমেস্টিক কাউন্সিল (GJC) দ্বারা আয়োজিত মনোরম  অনুষ্ঠানে এই পুরস্কারটি প্রদান করা হয় I পুরস্কার বাছাই কমিটিতে ছিলেন বিশেষজ্ঞ গয়না প্রস্তুতকারক ও অন্যান্য সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা।

শ্যাম সুন্দর কোং জুয়েলার্স এর কর্ণধার  রূপক সাহা এবং  অর্পিতা সাহা পুরস্কার গ্রহণ করেনI  গৌরভ এস ঈশ্বর , শীর্ষকর্তা, IDT, সৈয়ম মেহরা, চেয়ারম্যান, GJC এবং বিখ্যাত অভিনেত্রী আমিরা দাস্তুর তাদের হাতে এই পুরস্কার তুলে দেন।

‘শ্যাম সুন্দর কোং জুয়েলার্স – এর ট্যাগলাইন হল ‘ এক ঐতিহ্যের উত্তরাধিকারী, সর্বদা শ্রেষ্ঠত্বের খোজে’ এবং যারা স্পষ্টতই এই ব্র্যান্ড স্টেটমেন্টের সমস্ত প্রতিশ্রুতি এবং দায়িত্ব নিষ্ঠা সহকারে পালন করছে। এমনটাই বলেন  জেমস অ্যান্ড জুয়েলারি কাউন্সিলের চেয়ারম্যান  সাইয়াম মেহরা I একইসঙ্গে তিনি আরো বলেন, ‘এভাবেই এগিয়ে চলার পথে এই সংস্থা আরো কৃতিত্ব ও সুনাম অর্জন করুক এই আশা করি।’

যে সমস্ত অতিথিদের উপস্থিতিতে এদিনের অনুষ্ঠান ঝলমলিয়ে ওঠে তাদের মধ্যে অন্যতম ছিলেন জনপ্রিয় অভিনেত্রী সোহা আলি খান। তিনি বলেন, ”শ্যাম সুন্দর কোং জুয়েলার্স – এর ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ার কথা আজও আমার স্মৃতিতে উজ্জ্বল।’

কর্ণধার  অর্পিতা সাহা বলেন,’ আমাদের সংস্থার প্রতিষ্ঠাতা গৌরচন্দ্র সাহার সময় থেকেই  শ্যাম সুন্দর কোং জুয়েলার্স এক ঐতিহ্যশালী প্রতিষ্ঠান। তিনি চলে গেলেও সংস্থার  শ্রেষ্ঠত্ব ও উৎকর্ষতা বজায় রাখাই আমাদের একমাত্র  প্রতিশ্রুতি যাতে  এই পুরনো ঐতিহ্যশালী গয়না প্রস্তুতকারী সংস্থাটির সুনাম আজও বজায় থাকে।’  তিনি আরো বলেন, ‘ এটা ভেবেই আমরা খুশি হই যে আমরা এই প্রতিশ্রুতি রাখতে পেরেছি। আর যার জন্যই আজ আমরা দেশের অন্যতম গয়না প্রস্তুতকারী সংস্থা হিসেবে মানুষের মন জিতে নিতে পেরেছি।’

শ্যাম সুন্দর কোং জুয়েলার্সের কর্ণধার ও সমাজসেবী রূপক সাহা বলেন, ‘আমরা এই পুরস্কারটি আমাদের  রাজ্যের মানুষকে উৎসর্গ করতে চাই। কারণ তাঁদের ভালোবাসা ও নিরন্তর বিশ্বাসের জন্যই আজ আমরা এই জায়গায় পৌঁছতে পেরেছি। শুধু তাই নয়, সব সময় প্রিয় রাজ্যবাসী আমাদের সমস্ত প্রচেষ্টার পাশে থাকেন এবং আমাদের শক্তি বাড়াতে উৎসাহিত করেন ‘।

শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *