গ্র্যাফিক্স-সৌরভ হাজারী

বড়দিন,বর্ষবরণে আসন্ন সিনেমার ঝলক

প্রসেনজিৎ,পরমব্রত,দেব,সালমান,রণবীর,আলিয়া বিগ স্ক্রিনে।

আবার সিনেমা হল খোলায় সাম্প্রতিক মুক্তিপ্রাপ্ত সূর্য্যবংশী,গোলন্দাজ রেকর্ড বক্স অফিস কালেকশনের পর আসন্ন ক্রিস্টমাসে বাংলা হিন্দি মিলে একঝাঁক দুর্দান্ত নজরকাড়া ছবি মুক্তি পাচ্ছে আর দীর্ঘ ২ বছর পর আপামর সিনেমাপ্রেমী দর্শক অধীর আগ্রহে অপেক্ষা করছে এর প্রতীক্ষায়।

কাকাবাবুর প্রত্যাবর্তন-সৃজিত প্রসেনজিৎ জুটির কাকাবাবু সিরিজের নতুন ছায়াছবির দিকে ছেলে বুড়ো  সবার আগ্রহ অপরিসীম।প্রসেনজিৎ,আরিয়ান,অনির্বান চক্রবর্তী,আলোনসো গ্র্যান্ডিলো।সুনীল গাঙ্গুলির কাকাবাবু সিরিজের ‘জঙ্গলের মধ্যে একটি হোটেল’অবলম্বনে এই সিনেমা।ভেঙ্কটেশ ফিল্মসের নিবেদন। এবারের অ্যাডভেঞ্চার আফ্রিকার নাইরোবিতে।সেখানে ছুটি কাটাতে গিয়ে জঙ্গলের মধ্যে একটা হোটেলে আমন্ত্রিত হয়ে যখন জানলেন এই হোটেল থেকে দুই জার্মান পর্যটক রহস্যজনক ভাবে নিখোঁজ তারপর -বাকি অংশ পর্দায় দেখতে হবে। ২৪ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ।

টনিক–  ৭৫ বছর বয়েসী জলধর সেন (পরান বন্দোপাধ্যায়) ও তার স্ত্রী(শকুন্তলা বড়ুয়া) তাদের কর্তৃত্বপূর্ণ ছেলের ((সুজন মুখোপাধ্যায়) দাপটে ৪৬তম বিবাহ বার্ষিকী উদযাপনের মালিন্য দূর করতে টনিক নাম এক ট্র্যাভেল এজেন্টের (দেব) শরণাপন্ন হওয়ার পর জীবন ঘোরানো কি অভিজ্ঞতা হল তা জানতে এই অন্যরকম নিটোল পারিবারিক ছবি দেখতে হবে।এই প্রথম প্রাক্তন,অলীক সুখের প্রযোজক অতনু রায়চৌধুরীর সঙ্গে জুটি বেঁধে অভিজিৎ সেনের নির্দেশনায় দেব আসছেন এই শীতে।

অন্তর্ধান– দিল্লির প্রফেসর অনির্বাণ(পরমব্রত) তার স্ত্রী তনু (তনুশ্রী চক্রবর্তী) ও কন্যা জিনিয়া (মোহর চক্রবর্তী) কে নিয়ে নির্জন কসৌলি শহরে বদলি হওয়ার পরেই রহস্যময় কিছু ঘটনা ঘটতে থাকে সঙ্গে তাদের অদ্ভুত প্রতিবেশীদের কার্যকলাপ।এর মধ্যে হঠাৎ নিখোঁজ হয়ে যায় মেয়ে জিনিয়া। তারপর…অরিন্দম ভট্টাচার্যর নির্দেশনায় পরমব্রত,তনুশ্রী,মমতাশঙ্কর,রজতাভ,সুজন মুখার্জি,হর্ষ ছায়ার অভিনয়ের দিকে প্রতীক্ষায় দর্শকেরা।মুক্তি ১০ ডিসেম্বর।

অন্তিম-বহু প্রতীক্ষিত সলমন খানের ব্লকবাস্টার।মারাঠি ছবি মুলসি প্যাটার্নের অবলম্বনে মহেশ মঞ্জরেকারের নির্দেশনায় অন্তিমের শিখ ইন্সপেক্টর রাজভীর সিংয়ের চরিত্রে সালমানের সঙ্গে আত্মপ্রকাশ বোন অর্পিতার স্বামী আয়ুষ শর্মার।এ ছবিতে দেখা যাবে বাংলার যীশু সেনগুপ্তকে।মুক্তি ২৫ নভেম্বর।

৮৩ –বহু প্রতীক্ষিত,আকর্ষণের কেন্দ্রবিন্দু,৮৩র বিশ্বকাপ জয়ের বায়োগ্রাফিকাল ছবি।কপিলের ভূমিকায় রণবীর,দীপিকা,বোমান ইরানি সমৃদ্ধ এই ছবির জন্য আকুল আগ্রহে দর্শকেরা। মুক্তি ২৪ ডিসেম্বর।

গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি-সঞ্জয় লীলা ভনসালির ম্যাগনাম অপাস/মুবাই নিষিদ্ধপল্লী কুখ্যাত কামাথিপুরার ডন গাঙ্গুবাঈয়ের কাহিনী/ আলিয়া ভাট,বিজয় রাজ ছাড়াও এক্সটেন্ডেড ক্যামিওতে অজয় দেবগন,ইমরান হাশমি। মুক্তি ৬ জানুয়ারি ২০২২।

 

             

এছাড়াও উল্লেখযোগ্য জার্সি ছবিতে ব্যর্থ ক্রিকেটারের ব্যতিক্রমী ভূমিকায় শহিদ কাপুর,ভারতের সর্বোচ্চ পারিশ্রমিক (১৫০ কোটি) প্রাপ্ত হিরো প্রভাসের স্কাই ফাই রাধে শ্যাম।সব মিলিয়ে খ্রিষ্টমাস আর নিউ ইয়ারের জমজমাট সিনেমাগুচ্ছের দিকে দিন গুনছেন সিনেপ্রেমীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *