নজরকাড়া ডোর ডেকর স্টাইল স্টেটমেন্ট

প্রত্যেক ডিজাইন এক্সক্লুসিভ। স্পেস ডিজাইনারদের প্রথম পছন্দ।আভিজাত্য ও আধুনিকতার মেলবন্ধন।

‘আসা যাওয়া দু দিকেই খোলা রবে দ্বার -যাবার সময় হলে যেয়ো সহজেই-আবার আসিতে হয় এসো।’

বাড়ি বা ফ্ল্যাটের আভিজাত্য,রুচিমাধুর্যে নান্দনিক দরজার গুরুত্ব অপরিসীম।কিন্তু তার আগে ভিনিয়েরের গুণপনা নিয়ে দু’ কথা বলা দরকার।এখন বাড়ির অন্দরসাজ রূপটানে সুরুচির জন্য প্রখ্যাত স্পেস ডিজাইনারদের কাছে ভিনিয়েরের জনপ্রিয়তা সর্বোত্তম কারণ একইসঙ্গে আভিজাত্য ও আধুনিকতার মেলবন্ধন।বাড়ির জন্য যাকে বলে বেস্ট চয়েস হল ন্যাচারাল ভিনিয়ের।আসল কাঠের তৈরী তাই আর্টিফিসিয়াল ভিনিয়ের এর নকল করতে পারে না আর প্রত্যেক ডিজাইন এক্সক্লুসিভ।

ডেকোরেটিভ ভিনিয়ের বাড়ির অন্দরসাজে  অন্য মাত্রা আর মাধুর্য আনে।একটা মনমোহনী স্বাভাবিক সৌন্দর্য্য আর প্রশান্তি।কাঠের দৃশ্যনন্দন আভিজাত্য এর একটি কারণ।ফার্নিচার,দরজা,হেডবোর্ডস এর মতো নানা জায়গায় এর প্রয়োগ আর ব্যবহার কারণ এর বহুমুখী উপযোগিতা যার ফলে প্রয়োগের কোনো বিধিনিষেধ নেই। নতুন,নজরকাড়া ক্রিয়েটিভ ডিজাইনেও এর ভূমিকা অভিনব। 

ভিনিয়ের ডেকোরের নানা প্রয়োগ হলেও দরজায় এর সৌন্দর্য্যের রূপলাবণ্য সবার চাইতে ভালো।রুচিশীল বাড়ির স্বাক্ষর তার দরজার রূপটানে তাই সৌখিন,অভিজাত গৃহকর্তা/কত্রীরা শুধু অকৃপণ নয় এই নিয়ে কোনও আপোষ করতেও নারাজ।নিরলস,সযত্নে বাড়ির থিম সিলেকশন এবং এর ভিত্তিতেই ভিনিয়ের নির্বাচন করেন। সৃষ্টিশীল উদ্ভাবনী উৎকর্ষের সংজ্ঞা নিত্যনতুন বদলানোর ফলে ভিনিয়েরের ব্যবহারের  বৈচিত্রের হদিশ-

কন্ট্রাস্ট- এখন দরজার জন্য ইন্টেরিয়র ডিজাইনারদের সবচেয়ে পছন্দের উপকরণ কন্ট্রাস্টিং শেডসের কম্বিনেশন আর তাই এর অতুলনীয় আকর্ষণের জনপ্রিয়তা প্রবল।মডার্ন বাড়ি/ফ্ল্যাটে এর সুদৃশ্য প্যাটার্নের ব্যাপক সমাদর তাই কন্ট্রাস্ট ভিনিয়েরের বিপুল চাহিদা।এর প্রধান কারণ ট্র্যাডিশনাল সিঙ্গল ভিনিয়ের ডিজাইন থেকে মুক্তি।

প্রিমিয়াম টাচ -অন্দরসাজ বাজারে অনুপম অনন্য ভিনিয়েরের খোঁজ মিলবে।সেঞ্চুরি ভিনিয়েরের মেটালিক শেডসের গ্রে আর ব্রাউনের সম্ভার মুগ্ধ করে।এই রেঞ্জের বেস ভিনিয়ের পৃথিবীর সর্বোচ্চ মানের গুণমান আর উৎকৃষ্ট শৈলীতে শ্রেষ্ঠ।দরজায় এই ভিনিয়ের মডার্ন স্টাইল স্টেটমেন্টের সিগনেচার।এছাড়া অজস্র শেডস আর প্যাটার্নের বিপুল সমাহারের মধ্যে থেকে আপনার পছন্দের ভিনিয়ের বেছে নিতে পারেন যা আপনার বাড়ির সাজের নৈপুণ্য বহুগুনে বাড়িয়ে দেবে।

স্মুথ ফিনিশ- ভিনিয়ের দরজার ওপর পালিশে তার ঔজ্বল্য বাড়ে।এছাড়া ভিনিয়ের শিটকে ময়েশ্চার, ধুলোবালি থেকে রক্ষা করে।নানা ধরণ ও রকমের পালিশ পাওয়া যায়।এছাড়া এই পালিশ যাকে পরিভাষায় অ্যান্টি স্কাফ আর অ্যান্টি স্মাজ বৈশিষ্টের জন্যও সমাদৃত।আপনার ইন্টেরিয়র ও বাজেটের সঙ্গে সামঞ্জস্য রেখে বেছে নিন পছন্দের ভিনিয়ের তবে ভিনিয়ের পালিশ করতে ভুলবেন না কিন্তু।

পরিশেষে – বহুগুণপনা আর দৃষ্টিনন্দন সৌন্দর্য্যের কারণে উড ভিনিয়ের শিটস এত জনপ্রিয় এবং ইন্টেরিয়র ডেকোরের ক্ষেত্রে খুব ফ্লেক্সিবল।তাই প্রখ্যাত আর অভিজ্ঞ ইন্টেরিয়র ডিজাইনারদের প্রথম পছন্দ সেঞ্চুরি ভিনিয়ের।এখনকার মডার্ন ট্রেন্ড অনুযায়ী এর ব্যবহার বুকশেলভস,নিউজপেপার  স্ট্যান্ড,অন্যান্য নানারকম শেলভস আরও অনেক ক্ষেত্রে।এত সুন্দর ডেকোরেটিভ মেটিরিয়াল কত অভিনব রুচিশীল ভাবে ব্যবহার করা যায় সেটা আপনার অভিরুচি।      

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *