অ্যাশের এই ১২টি বিউটি সিক্রেটস জানেন?

স্কিন কেয়ার,ধ্যান,পজিটিভ থিঙ্কিং, ফেশিয়াল,ডায়েট, জল,অন্তরের সৌন্দর্য্য…

ঐশ্বর্য রাই বচ্চন।দেশে বিদেশের অন্যতম শ্রেষ্ঠ সুন্দরী অভিনেত্রী,গ্ল্যামার গার্ল আর ফ্যাশন আইকন।গত দুই যুগ ধরে অভিনয় আর ফ্যাশন জগতের শীর্ষস্থানে থেকে এবং এখন সদাব্যস্ত মা হয়েও তার রূপসৌন্দর্য্য সমুজ্জ্বল।সুন্দরী ফিল্মস্টারদের রূপরহস্য জানতে ব্যাকুল আট থেকে আশি সবাই।কিন্তু জানলে আশ্চর্য হতে হয়  অ্যাশের বিউটি সিক্রেটস কারণ কিছু জটিল নয় সহজ পদ্ধতিতেই এত সুন্দরী তিনি।

১) অ্যালকোহল আর স্মোকিং নিষিদ্ধ -জীবনেও ছুঁয়ে দেখেন নি আর এদের ধারপাশ মাড়ান না।শুধু তাই নয় এরই ধরণের কোনও কিছুর এনডোর্সমেন্টও কঠোরভাবে বর্জন করেন।

২) স্কিন কেয়ার –সবারই জানা উনি ল’রিয়েলের ব্র্যান্ড অ্যামবাসাডর কিন্তু এ স্বত্বেও তিনি বাড়ির তৈরী প্যাক প্রেফার করেন।শসার টুকরো দিয়ে বানানো প্যাক,এক্সফলিয়েশনের জন্য ছোলার আটার সঙ্গে হলুদবাটা প্যাক যেটা গোলাপ জল অথবা দুধ মিশিয়ে ব্যবহার করা হয়।

৩) ডায়েট সিক্রেট-ফ্রায়েড ফুড এড়িয়ে বয়েল্ড ফুড খাওয়া পছন্দ করেন আর ডায়েটে বেশি তাই থাকে।কোনও রকম জাঙ্ক আর ভাজাভুজি থেকে শতহস্ত দূরে থাকেন কারণ অয়েলি ফুড এনজাইমের হঠাৎ হজমের জন্য টক্সিন দূর করতে ঠিকঠাক কাজ করতে বাধা পায় আর স্কিনে এর এফেক্ট পড়ে।এছাড়া কোনও প্রসেসড ফুড থেকেও দূরে থাকেন কারণ অনেকদিনের প্যাক করা খাবার কিন্তু খারাপ হচ্ছেনা এটা শরীরের পক্ষে খারাপ।

৪)হাইড্রেশন– দিনে প্রচুর পরিমানে জল খান যা তার হাইড্রেশনের,শরীর থেকে টক্সিন বেরোবার পক্ষে খুব উপকারী। উদাহরণ দেন স্কিন যদি একটা পিস্ অফ ল্যান্ড হত তাহলে শুকনো মরুভূমি না ভেজা মাটি কোনটা পছন্দ করবেন?

৫) বাড়ির খাবার-যে কোনও সুস্বাদু লোভনীয় বাইরের খাবারের চেয়ে বাড়ির খাবার শ্রেয় আর ডিনারে খিচুড়ি খেতে পছন্দ করেন কারণ হালকা বলে  হজমের সুরাহা হয় যা রাতের পক্ষে ভাল।ব্রাউন রাইস খেতে পছন্দ করেন কারণ এতে পেট ভরা থাকে আর এতে কোনও টক্সিন নেই বলে।

৬)লিপস্টিক -অসম্ভব প্রিয় আর যে কোনও মেকাপে মাস্ট।নানা ধরণ,নানা শেডস,লিপ গ্লস।

৭)লেবু মধু-সকালে উঠে গরম জলে লেবু মধু খাওয়ার অভ্যেস ছোটবেলা থেকেই আর এর অন্যথা একেবারেই হয়না।

৮)কোয়ালিটি স্কিন কেয়ার– একগাদা নানারকম মেক আপে বহিরঙ্গের ক্ষণস্থায়ী সৌন্দর্য বাড়াবার থেকে অন্তরের সৌন্দর্য্যে বেশি মন দিলে ভাল।এর জন্য খুব ভাল বিউটি মেন্টেনেন্স প্রোডাক্ট যেমন নাইট ক্রিম,সান স্ক্রিন লোশন ব্যবহার করা শ্রেয়।

৯)বি পজিটিভ– নিজের অন্তরের সৌন্দর্য্য রক্ষায় প্রাণোচ্ছল সর্দর্থক থাকার বিষয়ে ঐশ্বরিয়া রাই বচ্চন একটি দৃষ্টান্ত।কাছের মানুষেরা বলেন তাঁর কাছ থেকে কখনও কারোর সম্বন্ধে কোনও সমালোচনা বা নৈবর্তিক কথা শোনে নি।তাঁর মা,শ্বশুর,শাশুড়ি,আত্মীয়,বন্ধু এমনকি সহ অভিনেতা, নির্দেশক কারুর সম্বন্ধে কোনও নেগেটিভ সমালোচনা করেন না বরং সর্বদা সবার ভালো দিক নিয়ে আলোচনা,কথা বলতে পছন্দ করেন।এতে তার ইনার বিউটি আরও ফুটে ওঠে।

১০)ধ্যান-অত্যন্ত পছন্দের এবং নিয়মিত অভ্যাস করেন,তাতে নিজের ‘অন্তরে যে শক্তি আছে তারই আদেশ’ নিয়ে থাকেন।তিনি সেটাই করেন যেটা তার মন থেকে ভালো লাগে।সেটা নিজের চুল আঁচড়ানোও হতে পারে,আর সেটাই খুব ভালোবেসে করেন।এই অসামান্য দৃষ্টিভঙ্গি তার অনন্যতার আর সৌন্দর্য্যের আর একটা কারণ।

১১)চুলে তেল-প্রতি সপ্তাহে অন্তত একবার খুব ভালো করে চুলে তেল মাখেন তাতে চুলের পুষ্টি ঠিক থাকে।

১২)ফেশিয়াল-নিয়মিত ফেশিয়াল করেন যার বেশিরভাগই বাড়িতে বানানো এ ছাড়া নামি প্রসাধনের ফেশিয়াল ব্যবহার করে থাকেন।                    

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *