১০ মাস্ক মেক আপ টিপস

পৃথিবীখ্যাত ল’রিয়াল প্যারিস ফ্যাশন ফান্ডা আপনার হাতের মুঠোয়।

বাইরে বেরোতে,অফিসে,কাজে কম্মে মাস্ক পরা মাস্ট তাই বলে মেখে মেক আপ করা যাবে না তা কি হয়?পৃথিবীখ্যাত ল’রিয়াল প্যারিস ফ্যাশন টিপস আপনার হাতের মুঠোয়।মাস্ক মেক আপ এখানকার লেটেস্ট ট্রেন্ড।মেক আপে সামান্য কিছু বদল আনলেই মাস্ক-মেক আপে  আপনি নজরকাড়া।

১) প্রাইমার মিস করবেন না:মাস্ক পরে মেক আপের জন্য প্রথমেই একটা বেশ ভালো প্রাইমারের প্রয়োজন কারণ এই প্রাইমার মেক আপের স্থায়িত্ব বাড়াবে।বেশিক্ষণ মাস্ক পরে মেক আপ ঠিক রাখতে ভালো প্রাইমারের বিকল্প নেই। 

২) স্কিন বুস্টিং ফাউন্ডেশন:স্কিনের কিছু অংশ যেহেতু অনেকক্ষণ মাস্কের ভেতরে থাকবে তাই তার যত্নের জন্য এমন রেডিয়েন্ট সিরাম ফাউন্ডেশন ব্যবহার করতে হবে যাতে SPF 50,হাইড্রেটিং B3 আছে।

৩)কনসিলার ব্যবহার:ট্র্যাডিশনালি যেমন করে ব্যবহার করেন তেমন না করে আপনার স্কিনের রঙের দু এক শেড লাইটার কনসিলার ব্যবহার আপনার চোখের প্রতি নজর বাড়াতে সাহায্য করবে।ট্রায়াঙ্গেল ওপর নিচ করে বিশেষত চোখের নিচে ব্যবহার করলে চোখের নিচের আই ব্যাগস অদৃশ্য হবে।

৪)লংওয়্যার ব্লাশ: ভাবছেন মাস্ক পরে ব্লাশ কেন? কারণ গালের পুরো অংশ মাস্কে ঢাকা নাও পড়তে পারে আর প্রয়োজনে কিছু সময়ের জন্য মাস্ক খুলতে হতে পারে।

৫) হাইলাইটার: চোখের পাতায়। এক ঝলকেই নজরকাড়া।

৬) চোখের মেক আপে বেশি মনোযোগ: অবশ্যম্ভাবী কারণ চোখই খোলা থাকছে।সঠিক আইশ্যাডো বিশেষত ব্রাউন স্মোকি আইশ্যাডো খুব জরুরি কারণ মাস্ক থাকায় প্রথমে আপনার চোখই সবার দৃষ্টিআকর্ষণ করবে।

৭) ভ্রু পল্লবে ডাক দিলে:সুনীল গঙ্গোপাধ্যায়ের বিখ্যাত কবিতা মনে আছে?চন্দনের বনে দেখা করতে,কাজে কম্মে ভ্রু পল্লব খুব যত্নে রাখতে হবে তাই ভাল আই ব্রো ডিফাইনার ব্যবহার জরুরি।

৮)ম্যাট লিপস্টিক অথবা লিপবাম:আজ্ঞে হ্যাঁ কারণ কখনও কখনও মাস্ক খুললে লিপস্টিক জরুরি নইলে লিপবাম তো বটেই তবে খুব লাইট।নিদেনপক্ষে পার্সে তো রাখতেই পারেন।

৯)সেটিং স্প্রে: এটা সঙ্গে থাকা জরুরি।মেক আপ করার পর আর মাঝে মাঝে চান্স পেলে।

১০) রিমুভাল: ফিরে এসে মেক আপ তোলা একটা খুব গুরুত্বপূর্ণ কাজ সেটা অনেকসময় খেয়াল থাকে না,অবহেলায় স্কিনের সমস্যা।ভাল ক্লিনজার ব্যাবহার করা দরকারি।

ছবিঃ শাটারস্টক                     

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *