১০টি নতুন নান্দনিক শাড়ি স্টাইল -

১০টি নতুন নান্দনিক শাড়ি স্টাইল

মাহেশ্বরী সিল্ক,ঘিচা তসর সিল্ক,কাতান বেনারসি,হ্যান্ডলুম চান্দেরি…..

সঞ্চিতা ভট্টাচার্য

দক্ষিণাপণের এম পি হ্যান্ডলুম  মৃগনয়নীর সম্ভার।নারীর সৌন্দর্যে পরিপূর্ণতা পায় শাড়িতে।একটি শাড়ি শুধু একটি পোশাক নয়। এটি একটি শক্তি, একটি পরিচয়, একটি ভাষা।

মাহেশ্বরী কটন সিল্ক শাড়ি বাংলা তথা ভারতে মাহেশ্বরী শাড়ি বলে পরিচিত এর ডিজাইন আর নরম বুননের জন্য।সিল্ক আর কটন ফাইবারের সঠিক মিশ্রণ এবং পাড়ে জরির ব্যবহার তাতে নবরূপ দিয়েছে।কালো সিল্কের ব্লাউজের সঙ্গে মেরুন রঙের এই শাড়িতে আপনি পার্টিতে মধ্যমণি।

ঘিচা তসর শাড়িতে প্রিন্টেড অঞ্চলের এথনিক কালেকশন এখন আর কটন,তাঁত,জর্জেট শাড়িতেই থেমে নেই,এখন তার পরিধি বেড়ে এই ঘিচা তসর।এতে বিভিন্ন রঙের সংমিশ্রণ আর আধুনিক প্রিন্টের ব্যবহার যে কোনও অকেশনে নজরকাড়া।

মাহেশ্বরী সিল্ক প্রিন্টেড শাড়ির উৎপত্তি মধ্যপ্রদেশের মহেশ্বর নামের শহর থেকে।মাহেশ্বরী সিল্কের ওপর বিভিন্ন জিওমেট্রিক,ফ্লোরাল,কার্ভড ডিজাইন উপলব্ধ।এই সি গ্রিন শাড়ির সঙ্গে জিওমেট্রিক মোটিফের শাড়ির সঙ্গে একরঙা ব্লাউজ আর মুক্তোর গয়নায় মার্জিত মাধুর্য।

মূলত পিটলুমের দ্বারা বোনা হয় এই শাড়ি তবে এখন ফার্ম লুমের সাহায্যেও এই শাড়ি তৈরী হচ্ছে।সিল্কের সঙ্গে কটন ফাইবার মিশিয়ে তৈরী হয়।নীল পিঙ্কের কন্ট্রাস্ট ম্যাচিংয়ের এই শাড়ির সঙ্গে মুক্তো বা কুন্দনের গয়নায় সবাই চেয়ে চেয়ে দেখবে সারাদিন।

ঘিচা তসর সিল্কের শাড়িতে ইক্কত উভেন বর্ডার,আঁচলে সিল্কের গুটিসুতো কে বিশেষ প্রক্রিয়ায় মিশিয়ে এই শাড়ি তৈরী।শীত গ্রীষ্ম বর্ষায় এই শাড়ি মেয়েদের ভরসা।বর্ডারের পাড়ে ইক্কত মোটিফে অভিজাত সাবেকিয়ানা।

কাতান বেনারসি শাড়ি -পিওর সিল্ক দিয়ে তৈরি বলে হালকা ও আরামদায়ক মুঘল আর্টওয়ার্ক কালগা ও বেল (ফ্লোরাল ) মোটিফ,ঝাল্লা,বুটিদার ডিজাইন এই শাড়ির বিশেষ আকর্ষণ।যে কোনও উৎসবে,পার্টিতে  সোনার গয়নার সঙ্গে কাতান বেনারসি দারুণ কম্বিনেশন।

ঘিচা ব্লক প্রিন্ট শাড়ি -পরিপূর্ণ এথনিক লুকে উৎসবের রঙে তসর ব্লেন্ড ঘিচা হ্যান্ড ব্লক প্রিন্ট এই শাড়ি  ।মনের মতন আরও এমন শাড়ি আছে এদের সম্ভারে।

ঘিচা তসর প্রিন্টেড শাড়ি -সুন্দর রং আর বিভিন্ন প্যাটার্নের ডিজাইন আপনার স্টাইল কোশেন্ট বাড়িয়ে তুলবে।অফিসে,কাজে সব জায়গায় মানানসই।

হ্যান্ডলুম মহেশ্বরী প্রিন্ট -মহেশ্বরী সিল্ক ফেব্রিকের ওপর  ফ্লোরাল স্ট্রাইপ ,চেক্স ছাড়াও বিভিন্ন ডিজাইন আর সরু জরির বর্ডার।সঙ্গে স্লিভলেস ব্লাউজ আর হালকা গয়না আপনার ব্যক্তিত্বর রূপমাধুর্য যে কোনও অনুষ্ঠানে উজ্বল হয়ে উঠবে।

হ্যান্ডলুম চান্দেরি শাড়ি -এর স্বচ্ছ বুনন আর হালকা ওজনের জন্য প্রসিদ্ধ।সময়ের সঙ্গে এর আধুনিক মোটিফ আর  ডিজাইনে অনেক বৈচিত্র এনেছে।সবুজ শাড়িতে সোনালী পাড় ও মোটিফ একে অনিন্দ্য সুন্দর করে তুলেছে।

ঠিকানা – মৃগনয়নী -দক্ষিণাপণ,২ গড়িয়াহাট রোড (সাউথ),ঢাকুরিয়া। ফোন- ৯৮৭৪৭ ৪৩৫৬৮

https://www.mrignayanikolkata.com/saree/

শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *