নতুন মনসুন ফ্যাশন এক্সপার্ট টিপস -

নতুন মনসুন ফ্যাশন এক্সপার্ট টিপস

কী রং,কেমন ফ্যাব্রিক, হ্যান্ডব্যাগ,ছাতা, জুতো…

আষাঢ়স্য প্রথম দিবস আসার আগেই বর্ষাকাল এসে গেছে,ঘনঘোর বর্ষায় খিচুড়ি ইলিশ,ডিমভাজা,বিকেলে তেলেভাজা ফুলুরির স্বাদ এই সময়ে দ্বিগুণ হয়ে যায়।কিন্তু শুধু বাড়িতে,ব্যালকনিতে বসে বৃষ্টিবিলাসে তো দিন যাবেনা আর এখন অতিমারির দোহাই দিয়ে বাড়িতে বসে থাকাও অসম্ভব,তাই বৃষ্টি মাথায় করে রোজকার কাজকর্মে বেরোতেই হবে।কিন্তু ফ্যাশন ?বর্ষাকাল বলে ফ্যাশন,স্টাইল ছেড়ে দিয়ে বেরোনোও জাস্ট ভাবা যাচ্ছে না আর এছাড়াও এই সময় কি পরা উচিত এই সব নিয়ে প্রখ্যাত স্টাইলিস্ট আর ফ্যাশন এক্সপার্ট নেহা রাখেজা, অসীমা শর্মার টিপস- 

রং-বর্ষাকালে উজ্বল রং বেশি মানানসই আর এখনই রং বেরং এক্সপেরিমেন্টের দারুণ সময়। হলুদ,নীল,পিঙ্ক,কালো,আর পপ কালার্স।ফ্যাশন স্টাইলের পরিভাষায় পপ কালার্স হল ব্রাইট,প্রাণোচ্ছল     আর আন্ডারটোন কালার টেম্পারেচারের সংমিশ্রণ।পপ কালার্সের উজ্বল বর্ণিল বিভায় চনমন করে উঠবে আসে পাশে,ভিড়ের মধ্যে নজরকাড়া।

এই সময়ের সুপারহিট ব্ল্যাক আর ব্রাইট কালারের ম্যাচিং ড্রেস।ব্ল্যাক প্যান্টের সঙ্গে পিঙ্ক,রেড,ইয়েলো টপস,প্রিন্ট আর টেক্সচার্ড ক্লোদিং।

ব্রিদেবল ফ্যাব্রিক -অর্থাৎ যাতে সহজে হাওয়া চলাচল করতে পারে।সঠিক রঙের পাশাপাশি সঠিক ফ্যাব্রিক খুব জরুরি।এমন যা তাড়াতাড়ি শুকিয়ে যায়।কটন,লিনেন,ব্লেন্ডস এই ধরণের ফ্যাব্রিক।প্রিন্টেড ফ্যাব্রিকও ভালো চলে।

ফিটিংস- সঠিক রং আর ফ্যাব্রিকের সঙ্গে এই সময়ের অন্যতম জরুরি বিষয় হল ফিটিংস কারণ যাই পরা হোক না কেন ,সেটা কালার এবং ফ্যাব্রিকের দারুণ ম্যাচিং হলেও ফিটিংস না হলে সব মাটি।এই সময়ে বডি হাগিং আর টাইট ফিটিংস কেন বিড়ম্বনার আর আসে পাশের আই ক্যান্ডি সেটা বিশদে না বললেও আশাকরি বোঝা যাচ্ছে।এছাড়া এই সময় টাইট ফিটিংস খুবই অস্বস্তিকর।তাই একটু ঢিলেঢালা ফিটিংসই শ্রেয়। 

পাদুকাপুরাণ-বৃষ্টিতে সবচেয়ে জরুরি সঠিক ফুটওয়্যার।লেদার,সুয়েড,ক্যানভাস পুরো ব্যান।হিলড স্নিকার্স,আর যাতায়াতের পথে নিত্য জল জমলে এখন খুব স্টাইলিস্ট গামবুটস পাওয়া যায়।

ওয়াটারপ্রুফ সকস-আজ্ঞে হ্যাঁ।ওয়াটারপ্রুফ মোজা,কি মজা।অনলাইনে পাওয়া যায় এবং সুলভে।এর আরও গুণপনা যে ব্যাকটেরিয়া থেকে বাঁচায়।

হ্যান্ডব্যাগ-এই সময়ের সঠিক হ্যান্ডব্যাগের প্রয়োজনীয়তা অপরিসীম।আর ঠিক হ্যান্ডব্যাগ বেছে নেওয়াও জরুরি।একটু বড়,ঢিলেঢালা,যাতে প্রয়োজনীয় সব,ছাতা আর অন্যান্য ঠিক করে ক্যারি করা যায়।এবং কী ফ্যাব্রিকের হ্যান্ডব্যাগ সেটাও জরুরি।কটন টোটে ব্যাগ খুব জনপ্রিয়।

ছাতা ধর হে -না,এই সময়ে নিজের ছাতা দেওরা বা অন্য কেউ নয় নিজেকেই ধরতে হবে আর এতকিছু ফ্যাশনের মধ্যে ছাতা ফ্যাশনেবল হবেনা এ কি কথা?ছাতা দিয়েই স্টাইল স্টেটমেন্ট প্রকাশ করা যেতে পারে।সাধারণত কালো ছাতার মাঝে উজ্বল লাল,হলুদ,পিঙ্ক,চেরি,মাল্টিকালার প্রিন্টার ছাতার জৌলুশই আলাদা।      

শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *