দিওয়ালি উৎসবে বাড়ির এক্সটেরিওর সাজানোর টিপস

বিখ্যাত স্টাইলিশ হোম ডেকোর ডিজাইনার বহিরঙ্গের রূপটানের হদিশ-

উৎসবের সময় বাড়ি সাজানোর প্রথা আবহমান।এই সময় প্রত্যেকেই নিজের বাড়ির বর্ণময় বৈচিত্র আনতে ইন্টেরিয়র ডেকোরেশনের নানা রূপরেখায় যত্ন নিয়ে থাকেন।কিন্ত এক্সটেরিওর মানে বহিরঙ্গে ?

যে কোনও ফার্নিচার,টেবল বা অন্যান্য সারফেস মেটেরিয়ালের ড্যামেজ কন্ট্রোলে  ল্যামিনেটসের উপযোগিতা অপরিসীম।বাড়ির এক্সটেরিওর মেকওভারের জন্য হাই প্রেসার ল্যামিনেটস অত্যন্ত কার্যকরী।

এর হাই প্রেসারের গুণপনা ছাড়াও আকর্ষণীয় দৃষ্টিনন্দন সৌন্দর্য্য যাকে বাহ্যিক,বহিরঙ্গের ফ্যাশন স্টেটমেন্ট বলা যেতে পারে।এক্সটেরিওর ডেকোরেশনের সময় নিশ্চিত করতে হবে যে সেই মেটেরিয়াল যেন ওয়েদার রেজিস্ট্যান্স হয় যাতে রোদ জলের থেকে রক্ষা পায়।

 হাই প্রেসার ল্যামিনেটস নির্মাতারা সযত্নে হাই কোয়ালিটি রেজিস্ট্যান্স ল্যামিনেটস তৈরী করেন যাতে বাইরের ড্যামেজ থেকে সুরক্ষিত এবং বহিরঙ্গের রূপসজ্জার উদ্দেশ্য সাধন হয়।এর সঙ্গে বাজারের  দৈনন্দিন ঊর্ধ্বমুখী চাহিদার কথা ভেবে এর ডিজাইন,প্যাটার্নের বৈভব আর বৈচিত্রের প্রতিও খেয়াল রাখেন।

প্রযুক্তিগত দিক থেকে হাই প্রেসার ল্যামিনেটসের দুর্দমনীয় শক্তির উৎস ডাবল হার্ডেন্ড রেসিন্স আর ক্রাফট পেপার যে কারণে গৃহকর্তা/কত্রীদের সবচেয়ে পছন্দের আর বাড়ির রূপলাবণ্যের সতেজ সৌন্দর্য্যবৃদ্ধি।

হোম এক্সটেরিওরে হাই প্রেসার ল্যামিনেটসের প্রয়োজনীয়তা-

বহিরঙ্গের লুক অ্যান্ড ফিল মার্জিত আভিজাত্য আনার ক্ষেত্রে এই ল্যামিনিটস সর্বোৎকৃষ্ট।দীর্ঘদিন ধরে চলা,টেকসই আর দামে সাশ্রয়ী।আর এর ইনস্টলেশন অত্যন্ত সহজ কারণ দুটি বিকল্প রিভেটস আর অ্যাডহেসিভ এর মধ্যে থেকে পছন্দ করার সুযোগ।

বিখ্যাত স্টাইলিশ হোম ডেকোর ডিজাইনারদের  হাউস এক্সটেরিওর অর্থাৎ বহিরঙ্গের রূপটানের হদিশ-

হাই প্রেসার ল্যামিনিটস বাড়ির এক্সটেরিওর ওয়ালের সৌন্দর্য্য ও সুরক্ষায় অপরিহার্য।সেঞ্চুরি প্লাইয়ের সেঞ্চুরি এক্সটেরিয়ারের ফায়দা হল ইউ ভি প্রটেকশন অর্থাৎ রোদের থেকে সুরক্ষা,সিপেজ প্রটেকশন অর্থাৎ জল ও ভেজা ভাব থেকে রক্ষা আর এর ওপরে ডাবল হার্ডেন্ড রেইসিন সুরক্ষা।এছাড়া সেঞ্চুরি এক্সটেরিয়ার বর্ণময় বৈচিত্রের টেক্সচারের রেঞ্জ আর রঙের জৌলুশ আপনার গৃহসাজের নৈপুণ্য বাড়িয়ে তুলবে।

হোম এক্সটেরিওর হাই প্রেসার ল্যামিনেটসের গুণপনা

সহজ ইনস্টলেশন–  এটা যাকে বলে বেশ আনন্দের সঙ্গে জানানো হচ্ছে যে হাই প্রেসার ল্যামিনেটস খুব সহজে বাড়ির এক্সটেরিওরে সারফেসে ফিট করা যায় কোনও ঝঞ্ঝাট ছাড়া আর খুব কম সময়ে।  

খুব সহজে মেন্টেন করা – একে খুব সহজেই একটু যত্নেই দীর্ঘদিন উজ্জ্বল আর ঝকমকে রাখা যায় মানে জিরো মেন্টেনেন্স।

ওয়েদার রেসিস্টেন্ট -এক্সটেরিওর ল্যামিনেটস শিটসের প্রযুক্তি এমনই যে চরম প্রাকৃতিক দুর্যোগের যেমন অতিবৃষ্টি আর প্রখর তাপের,ইউ ভি রেডিয়েশনের,রিংকলসের হাত থেকে সদা সুরক্ষিত রাখে।

পরিশেষে-

 ঝিন্টির গানের লাইন ছিল ‘তুই চলে যায় যেভাবে আসা সম্ভব,যে কোনও ফর্মে বা শেপে’ ঠিক তেমনই এই হাই প্রেসার ল্যামিনেটস বিভিন্ন প্যাটার্ন,ফর্ম আর শেপে উপলব্ধ তাই আপনার নিজস্ব অভিরুচি বাড়ির বহিরঙ্গের ডেকোর রেঞ্জের অনুপম অনন্য সৌন্দর্য্যবৃদ্ধি করে তোলে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *