চমকে দেওয়া ইন্টেরিয়র ওয়াল ক্ল্যাডিং টিপস -

চমকে দেওয়া ইন্টেরিয়র ওয়াল ক্ল্যাডিং টিপস

আপনার স্পেসের জন্য কি বেস্ট দেখে নিন-

ইন্টেরিয়র ডিজাইনের পরিভাষায় নান্দনিকতার জন্য সোফার পেছনের দেওয়ালে সুরুচিপূর্ণ কভারিংকে ওয়াল ক্ল্যাডিং বলা হয়।আপনার লিভিং রুমের সুন্দর নতুন সোফা আর ফার্নিচারই নিঃসন্দেহে প্রধান গুরুত্বপুর্ণ হলেও ওয়াল ক্ল্যাডিং wall cladding অন্দরসাজ রুপটানে অনন্য মাত্রায় সৌন্দর্যবৃদ্ধি করে।   

অন্দরসাজে নিখুঁত ভারসাম্য কাকতালীয় নয়, এটা সঠিক প্ল্যানিং আর রুচিসম্মত পছন্দের ফলস্বরূপ যা আপনার লিভিং রুমের আবহ মন্ত্রমুগ্ধ করে দেবে।এই নিবন্ধে আমরা এমন কিছু শ্রেষ্ঠ ল্যামিনেটসের বিষয়ে আলোকপাত করব।     

আপনার স্পেসের জন্য কি বেস্ট দেখে নিন-

ওয়াল ক্ল্যাডিং আপনার লিভিং রুমের আবহে দুর্দান্ত পরিবর্তন আনার ক্ষেত্রে অপার সম্ভাবনার মাধ্যম।এর সবচেয়ে বড় গুণ হল একইভাবে বাড়ির আর অফিস স্পেসের, দোকান,শপিং মল আরও বহু জায়গায় এর আশ্চর্য সৌন্দর্য্যের বর্ণিল বিভার প্রকাশ।

আপনার ঘরের পরিবেশের আবহ আর প্রয়োজনীয়তা অনুযায়ী ওয়াল ল্যামিনেটসের সম্ভার থেকে  প্রফেশনাল অথবা ক্যাজুয়াল যেমন খুশি সাজিয়ে তুলতে পারেন।এখনকার মিনিমালিজম ট্রেন্ড অনুযায়ী স্লিক ডিজাইন বাড়ির আর অন্য অন্দরসাজ আবহের বাজার কাঁপাচ্ছে। 

 সহজে অন্দরসাজের  রিফ্যাশনিং- Interior Refashioning

ওয়াল ডেকোরের জন্য ছবি আর ওয়াল হ্যাংগিং..ইয়ে মানে পুরোনো স্টাইল।আর ওল্ড মানেই গোল্ড হলেও যখন হাতের কাছেই সত্যিকারের নতুন ট্রেন্ডি পরীক্ষিত,আর প্রমাণিত পছন্দের সুযোগ আছে সেটাই বেছে নেওয়া উচিত নয় কি?

আপনার লিভিং রুম ওয়াল ডেকোরের সৌন্দর্য্যবৃদ্ধিকে অন্য মাত্রায় নিয়ে যেতে এক্সোটিক রেঞ্জের ডেকোরেটিভ ল্যামিনেটস অজস্র সম্ভার নিয়ে হাজির।এখানে তারই কিছু ঝলক রইল-   

১) নান্দনিক আকর্ষণী- ইন্টেরিয়রে নান্দনিকতা আর সুরুচির প্রকাশ পেতে সাহায্য করে।

২)মাইক্রোঅর্গানিজমস থেকে সুরক্ষা-উচ্চমানের ল্যামিনেটস ফার্নিচারের অথবা দেওয়ালের ওপরে একটা প্রটেকটিভ লেয়ারের কাজ করে।

৩)দীর্ঘমেয়াদি- ল্যামিনেটসের বিশেষ গুণ এটি দীর্ঘদিন তার জৌলুশ আর সেল্ফ লাইফ বাড়িয়ে তোলে।

৪)মজবুত আর টেকসই- দীর্ঘদিন মজবুত আর টেকসই থাকে বলে আপনার অন্দরসাজ আবহের সৌন্দর্য্য বজায় রাখে। 

৫)মসৃণ কোণ- এর কোণগুলি খুব মসৃন হওয়ার কারণে খোঁচা বা আঘাত থেকে সম্পূর্ণ নিরাপদ। 

ছবির মতো সুন্দর-আমরা কোনও অপূর্ব নান্দনিক দৃশ্য দেখে বলে উঠি ‘ছবির মতন সুন্দর।’ওয়াল ক্ল্যাডিং মূলত আপনার দেওয়ালে,সিলিঙে,শাটার্সে, দরজায়, ওয়ার্ডরোবে, লিভিং রুম প্যানেলসে আরও নানা জায়গায় চমৎকার,বর্ণজ্বল,ঝলমলে রুপটান এনে দেয়।বাড়ির যে কোনও একঘেয়ে,ক্লান্তিকর আবহের পরিবেশকে পুনর্গঠন করে একদম প্রাণোচ্ছল করে তোলে।ইন্টেরিয়র ডিজাইনে ‘ছবির মতন সুন্দর’ সাজাতে ৭টি প্রধান গুরুত্বপূর্ণ বিষয় আছে যার মধ্যে ওয়াল ক্ল্যাডিং এর পাঁচটি গুণাবলীর  দায়িত্ব নিয়ে থাকে –

টেক্সচার

ডিজাইন

কালার্স

প্যাটার্ন

ফর্ম

বিশ্বাস হচ্ছে না ?আচ্ছা আপনার বাড়ির কোন কোন জায়গায় রূপটানের লেভেল বাড়াতে চান একটু  তাড়াতাড়ি নোট করে নিন।জায়গা অনুযায়ী ওয়াল ক্ল্যাডিং কিভাবে জায়গাটার সৌন্দর্য সম্পূর্ণ বাড়িয়ে তাক লাগিয়ে দেয় সেটা নিজের চোখে পরখ করে নিন।আহা একবার করেই দেখুন না।    

সেঞ্চুরি ল্যামিনেটসের সম্ভার – সেঞ্চুরি প্লাইয়ের সেঞ্চুরি ল্যামিনেটস শুধু HDMR  প্লাইউডের প্রধান সরবরাহকারীই নয় বরং ভারতে  বিস্ময়কর এবং প্রশংসনীয় ল্যামিনেটসের সম্ভারে সমৃদ্ধ। ল্যামিনেটসের প্রধান বৈশিষ্টগুলি হল :

* ঘষা দাগ লাগেনা এমন মেটেরিয়াল।

* ৭ বছরের ওয়ারেন্টি।   

* রঙের দৃঢ়তা

* উন্নত স্যান্ডিং 

এছাড়াও এর আর একটি বিশেষ গুণপনা হল ভারতীয় আবহাওয়া ও পরিবেশের জন্য অত্যন্ত প্রয়োজনীয় ময়েশ্চার থেকে সুরক্ষা।আসল কথা হল ভারতে প্রিমিয়াম কোয়ালিটি ল্যামিনেটস শিট খুঁজলে সেঞ্চুরি ল্যামিনেটসই শ্রেষ্ঠত্বের শিরোপা পেয়ে থাকে। সেঞ্চুরি ল্যামিনেটসের বৈচিত্রময় সম্ভারের কিছু ঝলক এই ক্যাটালগ থেকে-  

১) লুকবুক-Lookbook লুকবুকে আছে আপনার বাড়ির রূপটানের প্রয়োজনে ওয়াল ল্যামিনেশনের স্টাইল স্পেসিফিক ডিজাইনার কালেকশন।HD ল্যামিনেটস,ডিজাইনার কালেকশন,ভিনিয়ের কালেকশন,সলিডসের জন্য সিল্ক টাফ,স্টোনস আর উড গ্রেন সারফেস। 

২)মনোকোর-Monocore মনোকোর কালেকশনে গ্লস আর সুয়েডের সম্ভার যা অফিস বা কমার্শিয়াল স্পেস আর আবহাওয়ার জন্য উপযুক্ত।স্বল্প কিন্তু প্রভাবশালী ডিজাইন প্রাতিষ্ঠানিক নান্দনিকতার উৎকর্ষ সাধন করে।

৩)স্টারলাইন- Starline স্টারলাইন কালেকশনে গ্লস আর অ্যাবস্ট্র্যাক্ট ল্যামিনেটস আপনার অন্দরসাজ উন্নতির বিপুল বৈচিত্র।আন্তর্জাতিক মানের ০.৮ এম এম ল্যামিনেটস ব্যবহার করা হয়। 

৪)স্পেশালিটি ল্যামিনেটস- Speciality Laminates এই স্পেশালিটি ল্যামিনেটসের সংগ্রহে আছে  এজ ব্যান্ডার,ফায়ার রিটারড্যান্ট, ফ্লেক্সো, ম্যাগনেটিক, মার্কার/চক  বোর্ড,ল্যামিনেটস 2000 আর সুইচ বোর্ড প্যানেল।

মনে রাখতেই হবে- যখন বিষয়টা নিজের বাড়ির,তখন বেস্ট ছাড়া অন্য কিছু ভাবাই যায়না।যদিও বাড়ির সবচেয়ে ভাল জায়গার জন্য বিনিয়োগ করা খুবই উপকারী। লক্ষ্য করে দেখবেন আপনার বাড়ির ফার্নিচারে অথবা ইন্টেরিয়র সেট আপে কোনও ত্রুটি নেই কিন্তু।আপনার আশিয়ানার রূপান্তরের জন্য যেটা প্রয়োজন সেটা হল একটা উচ্চমানের ওয়াল ক্ল্যাডিং।  

ক্যাটালগ- https://www.centuryply.com/catalogues

    

শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *