শ্যাম সুন্দরের সুরে সুরে ১০০ -

শ্যাম সুন্দরের সুরে সুরে ১০০

শ্যাম সুন্দর কোং জুয়েলার্স নিবেদিত  ‘সুরে সুরে একশো’ অনুষ্ঠানের উদ্বোধণে উপস্থিত  ছিলেন আন্দলিব ইলিয়াস, উষা উথুপ, সুফল পাকড়াশী, সংবাদ প্রতিদিনের কর্ণধার সৃঞ্জয় বোস এবং সংস্থার ডিরেক্টর রূপক সাহা।

গান এর জগৎ-এ  পাকড়াশী এন্ড কোম্পানির ১০০ বছরের অবদানকে  শ্রদ্ধা জানাতে শ্যাম সুন্দর কোং জুয়েলার্স-এর এই অয়োজন।  আনুষ্ঠানে যন্ত্র সঙ্গীত পরিবেশন করেন পন্ডিত অমিতাভ মজুমদার (সরোদ), পন্ডিত পার্থ বোস (সেতার), ইন্দ্রনীল মল্লিক (তবলা)  ও সংঙ্গীত পরিবেশন করেন শ্রাবণী সেন, ইন্দ্রানী সেন এবং শ্রীকান্ত আচার্য I

সঙ্গীতজগতে পাকড়াশীর বাদ্যযন্ত্র ও বিশেষত হারমোনিয়ামের সুদীর্ঘ ঐতিহ্যের ১০০ বছরে বহু প্রবাদপ্রতিম শিল্পীর সস্নেহ পরশ। ওস্তাদ আলী আকবর খান,ভীষ্মদেব চট্টোপাধ্যায়,জ্ঞান প্রকাশ ঘোষ, হেমন্ত মুখোপাধ্যায়,সুচিত্রা মিত্র,সলিল চৌধুরী,জগজিৎ সিং থেকে এখনকার বিখ্যাত শিল্পীরা এবং সারা বিশ্বে অগণিত মানুষ পাকড়াশীর হারমোনিয়াম ব্যবহার করে চলেছেন। 

বর্তমান বাংলা শিল্প সংস্কৃতিতে উল্লেখযোগ্য পৃষ্ঠপোষক শ্যাম সুন্দর কোং জুয়েলার্সের কর্ণধার শ্রী রূপক সাহা। বাংলার ভাস্কর্য,সিরামিক ,আলোকচিত্র গ্রাফিক্সের আর্ট ডেকোর মেলা, কবিতা সোনালী আয়োজিত আনন্দ ধারা থেকে শাস্ত্রীয় সঙ্গীতের অনুষ্ঠানে দীর্ঘকাল ওনার সক্রিয় যোগদানে সমৃদ্ধ বহু শিল্পী ও আয়োজক।  

শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *