৫টি শীতের মেক আপ | |

ছবি-@রিয়েলহিনাখান

৫টি শীতের মেক আপ

ভারতশ্রেষ্ঠ মেক আপ আর্টিস্টদের সহজেই করা যায় এমন দারুণ টিপস।

বসন্ত না এলেও শীত এসে গেছে তাই ফ্যাশনে জ্যাকেট,হাই নেক,ডার্ক লিপ আর বুঁফো হেয়ারস্টাইলে শীতকে স্বাগত জানানো।কিন্তু শীতের মেক আপ কী হবে ? শীতকালে যাদের ড্ৰাই স্কিন তাদের তো বটেই যাদের ন্যাচারাল অথবা অয়েলি তাদের স্কিনও ড্ৰাই হয়ে যায় আর সেটাই একটা চ্যালেঞ্জ এবং এই ড্ৰাই স্কিনের ওপর মেক আপের লেয়ার স্কিনের ন্যাচারাল তৈলাক্ত ভাবকে আরও শুকনো করে দেয় এবং মুখে আর গালে প্যাচ দেখা  যায়।সেইজন্য শীতের মেক আপ রুটিনে যাতে স্কিন হাইড্রেটেড থাকে সেদিকে লক্ষ্য রাখতে হবে।

ভারতের শ্রেষ্ঠ মেক আপ আর্টিস্টদের সহজেই করা যায় এমন ৫টি দারুণ টিপস-

১) হাইড্রেটিং ময়েশ্চরাইজার – ড্ৰাই স্কিনের ক্ষেত্রে সিরাম আর ময়েশ্চারাইজার অত্যন্ত জরুরি।যাই মেক আপ হোক ময়েশ্চারাইজার আদ্রতা ধরে রেখে স্কিন নরম করে রাখে।ল্যাকমে পিচ মিল্ক আলট্রা লাইট জেলের মতন 24×7  ময়েশ্চরাইজার যা স্কিনে স্টিকি বা গ্রিজি হয় না এমন আর পিচ আর মিল্কের মাহাত্মেই কার্যকরী।

রূপচর্চায় আরও পড়ুন-

২)প্রাইমার– মেক আপের সময় লক্ষ্য রাখতে হয় যেন প্যাচি,ড্ৰাই স্কিন মেক আপ লেয়ারের মধ্যে থেকে দেখা না যায়।ময়েশ্চারাইজারের ওপরে নারিশিং প্রাইমার লাগালে মেক আপ দীর্ঘ সময় স্থায়ী হয়। ল্যাকমে অ্যাবসোলিউট আন্ডার কভার জেল প্রাইমারি ভিটামিন ই থাকার কারণে স্কিন গ্লো করে একটা স্মুথ বেশ এনে দেয় আর পোর্স আর মুখের বলিরেখা আড়াল করে।

 ৩) লিকুইড ফাউন্ডেশন -বিশেষত যাদের ড্ৰাই স্কিন তাদের ম্যাট ফাউন্ডেশন ব্যবহার করা এড়াতে হবে। ক্রীমি আর অয়েল বেসড ফাউন্ডেশন ব্যবহার করতে হবে যাতে স্কিন ইভেন টোনড,হাইড্রেটিং আর ডিউই ফিনিশ আসে।এক্ষেত্রে ল্যাকমে অ্যাবসোলিউট আর্গন অয়েল সিরাম খুব কার্যকরী কারণ এতে স্কিন লাভিং নারিশমেন্ট আর মরোক্কন অয়েল আছে যা মেক আপের দ্যুতি বাড়িয়ে আর সিরাম লেভেলের জন্য স্কিনের ময়েশ্চার লেভেল বাড়ায়।

৪)কনসিলার -শীতকালে সঠিক কনসিলার নির্বাচন খুব জরুরি। যে কোনো পাউডার বেসড,স্টিক অথবা ম্যাটিফাইং কনসিলার ক্রিজ লাইন প্রকট করে বিশেষত চোখের পাশে।ম্যাট ফর্মুলা ড্ৰাই স্কিনকে আরো টেনে ধরে তাই স্মুথ কন্সিস্টেন্সি পেতে ভিটামিন ই যুক্ত ল্যাকমে অ্যাবসোলিউট স্কিন কনসিলার ব্যবহার করুন যা যে কোনো স্কিনের জন্য উপকারী।             

৫)সি সি ক্রীম- যেদিন খুব ঘোরাঘুরি আর তাই স্কিনের বেশি যত্নের দরকার সেদিনের জন্য ফাউন্ডেশনের বদলে টিন্টেড ময়েশ্চারাইজার আর ফুল ফেস মেক আপ ব্যবহার করুন। ল্যাকমে নাইন টু ফাইভ সিসি কমপ্লেক্সন ক্রিমে ময়েশ্চরাইজিং আর ঔজ্বল্যের উপকারিতা আছে সঙ্গে স্মুথ ফিনিশের গুণাগুণ।এছাড়া এতে সূর্যের আলোকরশ্মি থেকে বাঁচতে  SPF 20  আছে।   

তথ্য সূত্র -বি বিউটিফুল,ভোগ,গ্রাজিয়া,এল।      

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *