৫টি আশ্চর্য্য চমৎকার এক্সটেরিয়র ডিজাইন -

৫টি আশ্চর্য্য চমৎকার এক্সটেরিয়র ডিজাইন

ভারতের শ্রেষ্ঠ নির্মাতাদের দিয়ে সেরা বাড়ির ডেকর।

আপনি কারুর বাড়িতে গেলে তার বাড়ির দুর্দান্ত সুন্দর এক্সটেরিয়র ডিজাইনের বৈভবে আপনি কতটা প্রভাবিত হন ?বিশাল ,তাই না ?কিন্তু আমরা নিজেদের বাড়ির ক্ষেত্রে সেই মনোযোগ দিই না কেন?এর একটি প্রধান কারণ হল একটি ভ্রান্ত ধারণা যে এর দেখভাল করা বিশাল ঝামেলার কাজ।

এই চিন্তাধারা আজকের আধুনিক সময়ের জন্য একেবারেই ঠিক নয় কারণ মুশকিল হল আমরা এখনও ১০ বছর আগের মানসিকতা নিয়ে বসে আছি।এদিকে রোজ  নতুন টেকনোলজি এসে বদলে দিচ্ছে আজকের পৃথিবী তাই সবকিছু ১০ বছর আগের মতন এক থাকছে না।আজকের অত্যাধুনিক এক্সটেরিয়র গ্রেড ল্যামিনেটস এমনভাবে ডিজাইন করা যে কোনও আবহাওয়ার দুর্যোগ সামলাতে পারে এবং আগুন,অ্যাকুস্টিক রেসিস্টেন্সের মোকাবিলা করতে সক্ষম।এই কারণে বাড়ির এক্সটেরিয়র ডিজাইনে দুর্দান্ত বদল এসেছে আর সারা দেশের লেটেস্ট ট্রেন্ড হল এই এক্সটেরিয়র ল্যামিনেটস।

তাই আপনার প্রতিবেশীর বাড়িতে নতুন বেস্ট ডিজাইন দেখা না পর্যন্ত অপেক্ষা না করে আপনিই সবার আগে বাড়ির এক্সটেরিয়র সাজাতে শুরু করুন।এই আশ্চর্য্য চমৎকার  ৫টি ডিজাইন রইল আপনার অনুপ্রেরণার জন্য –

১) ধীরে শুরু করুন-একটু একটু করে এগোনো বিচক্ষণতার পরিচয়। শুরুতেই দুম করে ফ্যান্সি ব্যালকনি আর রুফ গার্ডেন্সের প্রয়োজন নেই।ধীরে অথচ চমৎকার দীপ্তিময় এক্সটেরিয়র ডিজাইনে সাজিয়ে আয়েশ করুন।

২) ফাটাফাটি দুর্দান্ত উদ্দীপন-আপনাদের একান্নবর্তী বাড়িতে দু তিন প্রজন্ম একসঙ্গে থাকেন?তা হলে নির্দ্বিধায় মডার্ন ডিজাইনই আপনার বেস্ট চয়েস। মাল্টিস্টোরি আর ব্যালকনি ঘেরা বাড়ির এক্সটেরিয়র শিল্পীর হাতের কালার প্যালেটের মতন দারুণ নানা রঙের শেডসের খেলায় সাজিয়ে বাড়িকে সম্পূর্ণ মেকওভার করে তুলুন।

৩) দুর্দান্ত জমকালো অ্যাপার্টমেন্ট ভোলবদল -প্রথাগত ধারণা হল অ্যাপার্টমেন্টে দুর্দান্ত বদল আনা মুশকিল কিন্তু এই ধারণা ঠিক নয়।অসাধারণ অপ্রতিম ল্যান্ডস্কেপ টেকনিক আর ওয়াল ক্ল্যাডিং ডিজাইনে বাড়ির এক্সটেরিয়রে চোখ ধাঁধানো  ব্যালকনি সাজানো বাড়ির বাইরের অসামান্য ডেকরের অন্যতম সার্থক সৃষ্টিশীলতা।

৪) ধ্রুপদী বিস্ময়ে বিহ্বল-আপনি কি ক্লাসিক প্রেমী?যে গান শোনেন ,যে ছবি দেখেন সেই সবই যদি ক্লাসিক রুচির হয় তবে এই অভিজাত কান্ট্রি সাইড ক্লাসিক উডেন হোম আপনার আদর্শ গৃহকোণ।

৫) দা ভিঞ্চির সৃষ্টিশীলতা-আপনার ভেতরের শৈল্পিক সত্তাকে প্রকাশ করে দা ভিঞ্চির শ্রেষ্ঠ প্রজেক্ট গুলির মতন সাজিয়ে তুলুন আপনার বাড়ি। অ্যাবস্ট্রাক্ট রুট,জ্যামিতির খেলা আর নিজের রুচি অনুযায়ী শেডস দিয়ে সবার সেরা বাড়ির ডেকর বানিয়ে ফেলুন।

শেষের আগে-এক সে এক দুর্দান্ত সুন্দর বাড়ির ডিজাইন নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তে আসা বেশ ক্লান্তিকর হয়ে দাঁড়ায় আর এক এক সময় একটি নির্দিষ্ট সিদ্ধান্তে আসতে বেশ বিভ্রান্ত হতে হয় কারণ এটাতো আপনার নিজের বাড়ি।সুতরাং যখন আপনি যাতে মনের মতো সঠিক ডিজাইন পছন্দ করে ফেলছেন আমরা এটাই নিশ্চিত করব যে এই নতুন সাজের বাড়ি যেন চিরকাল আপনার হৃদয়ের খুব কাছেই থাকে।

প্রচুর গবেষণার পর কিউরেট করে ভারতের শ্রেষ্ঠ নির্মাতাদের দিয়ে সেঞ্চুরি এক্সটেরিয়া এক্সটেরিয়র গ্রেড ল্যামিনেটস তৈরি হয়।ওয়েদার প্রটেকশন,থার্মাল ইন্স্যুলেশন, ভেন্টিলেটেড ফাসাদ সিস্টেম,অ্যাকুস্টিক অ্যান্ড টেম্পারেচার রেসিস্টেন্ট এবং ফায়ার সেফটির মতন সুপিরিয়র টেকনোলজি সমৃদ্ধ সেঞ্চুরি এক্সটেরিয়া পছন্দ করা খরচ নয় বরং বিনিয়োগ এটা মনে রাখতে হবে।

সেঞ্চুরি এক্সটেরিয়ার সুবিশাল রেঞ্জের শেডস আর আরো বিশদে জানতে আমাদের অফিসিয়াল ওয়েবসাইটে ক্লিক করুন –  https://www.centuryexteria.com/

শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *