ফিরছে শীর্ষেন্দুর শবর, ছবির সম্ভাব্য নাম জানালেন পরিচালক

RBN Web Desk: সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায় সৃষ্ট গোয়েন্দা চরিত্র শবর দাশগুপ্তকে নিয়ে এই সিরিজ়ের পরবর্তী ছবি পরিচালনা করতে চলেছেন অরিন্দম শীল। এর আগে এই সিরিজ়ের তিনটি ছবি পরিচালনা করলেও, বেশ কিছুদিন ‘শবর’ নিয়ে কোনও উচ্চবাচ্য করেননি তিনি। তবে এবার সংবাদমাধ্যমকে অরিন্দম নিজেই জানালেন তাঁর নতুন ছবির কথা। শীর্ষেন্দুর ‘তীরন্দাজ’কে এবার বড়পর্দায় আনতে চলেছেন তিনি।

‘তীরন্দাজ’ কাহিনীতে বেশ নতুনত্ব আছে বলে জানালেন পরিচালক। এর আগে শবরের যে কাহিনীগুলির চলচ্চিত্রায়ন সম্ভব, তার প্রায় সবকটি বানিয়ে ফেলেছেন অরিন্দম। তাই এবার শবরের গল্প নিয়ে একটু অন্যরকম কিছু করার ইচ্ছা ছিল তাঁর। ঠিক সেই মুহূর্তেই শীর্ষেন্দু তাঁর একটি পুরোনো গল্প খুঁজে পান, যা কোনও সংকলনে নেই। অরিন্দমের দাবি, শবরের এই গল্পটা একদমই অন্যধরণের।

ছবির নাম নিয়ে এখনও চিন্তাভাবনা করছেন অরিন্দম। তবে ছবির সম্ভাব্য নাম হতে পারে ‘তীরন্দাজ: অন্য শবর’ অথবা ‘অন্য শবর’। এই ছবিতে শাশ্বত চট্টোপাধ্যায় এবং শুভ্রজিৎ দত্তের পাশাপাশি দেখা যাবে শঙ্কর চক্রবর্তী ও সোনালী চৌধুরীকে। চিত্রনাট্য লিখছেন পদ্মনাভ দাশগুপ্ত ও অরিন্দম নিজে।

এদিকে অরিন্দমের ‘মায়াকুমারী’ মুক্তি পাওয়ার কথা এবারের পুজোয়। বাংলা ছবির শতবর্ষকে বড়পর্দায় উদযাপন করবে ‘মায়াকুমারী’। ঋতুপর্ণা সেনগুপ্ত, আবীর চট্টোপাধ্যায়, অরুনিমা ঘোষ, সৌরসেনী মৈত্র, রজতাভ দত্ত, অম্বরীশ ভট্টাচার্য, ইন্দ্রাশিস রায় সহ একঝাঁক তারকা নিয়ে এই ছবি পরিচালনা করেছেন অরিন্দম। এছাড়া আরও বেশ কয়েকটি ছবির কাজে হাত দিয়েছেন অরিন্দম। লকডাউনের সময় সেগুলির চিত্রনাট্য শেষ করেছেন তিনি। ‘খেলা যখন’ এবং ‘মহানন্দা’র পাশাপাশি একটি হিন্দি ছবিও পরিচালনা করার কথা অরিন্দমের। এছাড়া ‘মিতিন মাসি’ সিরিজ়ের পরবর্তী ছবির চিত্রনাট্যও তৈরি। ভেবেছিলেন পুজোর আগে শুটিংও সেরে ফেলবেন। তবে লকডাউনের কারণে এখন সবই অনিশ্চিত।

‘তীরন্দাজ’-এর গল্প একটি বস্তিকে ঘিরে যার সঙ্গে মিশে রয়েছে শ্রেণীবৈষম্য, জীবনযুদ্ধ ও একটি খুন। সেই খুনের সঙ্গেই জড়িয়ে রয়েছে বিভিন্ন মানুষের মনস্তত্ব, প্রেম ও যৌনতা। সবকিছু স্বাভাবিক থাকলে সেপ্টেম্বরের শেষে শুরু হবে এই ছবির শুটিং শুরু হওয়ার কথা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *