পার্লারে ঝুঁকি?বাড়িতে হেয়ার কাট,স্টাইল নিয়ে হেয়ার স্টাইলিস্ট কি বলছেন? -

পার্লারে ঝুঁকি?বাড়িতে হেয়ার কাট,স্টাইল নিয়ে হেয়ার স্টাইলিস্ট কি বলছেন?

পার্লারে ঝুঁকি থাকায় বাড়িতে হেয়ার স্টাইল,হেয়ার কাট,হেয়ার কালার করতে ল’রিয়েল প্যারিস বিউটি, হলিউড লাইফ,ডি,আই ওয়াই হেয়ারস্টাইল এক্সপার্ট টিপস

আপনার চুল কোঁকড়ানো,স্ট্রেইট,অয়েলি,ড্রাই,ছোট না লম্বা?এই সময় পার্লার এবং স্পা খুললেও তাতে যাওয়ার ঝুঁকি থাকায় বাড়িতে করা যায় এমন কিছু হেয়ার স্টাইল,হেয়ার কাট,হেয়ার কালার এক্সপার্ট টিপসঃ

১)কালার মেন্টেনেন্স -আপনার স্টাইলিস্টকে ফোন করে বাড়িতে রূট টাচ আপ কিটগুলিকে যেখানে স্পষ্ট ডাইরেকশন দেওয়া আছে সেই অনুযায়ী রঙিন চুলের জন্য অনেকগুলি ভেরিয়েবল থেকে আপনার পছন্দসই আর মানানসই ভ্যারিয়েন্ট বেঁচে নিয়ে ব্যবহার করুন।

২) হেয়ার ডাই, ভুল কালার টোন –এটা তো এমনিতেই অনেকে বাড়িতেই করেন।কিন্তু অনাকাঙ্খিত হেয়ার কালার টোন এসে গেলে তাকে নিউট্রালাইজ করতে হয়।কালার হুইল,নিউট্রালাইজারের জাস্ট উল্টোদিকে যে কালার থাকে তাই দিয়ে।যেমন গ্রিন রেডকে,ভায়োলেট ইয়েলোকে, ব্লু গোল্ডকে নিউট্রালাইজ করে।  

 ৩) পারফেক্ট টেক্সচার্ড হেয়ার –বাড়িতেই হেয়ার স্ট্রেটনিং করা যায় যদি আপনার কব্জির মানে রিস্টের ব্যবহার সঠিক হয় আর ঠিক সরঞ্জাম থাকে।

চুলকে চার ভাগে ভাগ করে তার একটা ভাগ ব্লো ড্রায়ারের সঙ্গে নিয়ে নিচে আবার তাতে দু ভাগ করে তার নিচ থেকে ব্লো ড্ৰাই করতে করতে ওপরে উঠতে হবে এবং একই সঙ্গে বাঁ হাতে শক্ত করে চুলের গোড়া ধরে রাখতে হবে যাতে কন্ট্রোল থাকে আর স্ন্যাপিং না হয়।ব্যাস বাড়িতেই আপনার হেয়ার স্ট্রেটনিং হয়ে গেল।

৪)  চুল কাটতে হলে -যতই হোক এই বিষয়টা প্রফেশ্যনালদের হাতে ছাড়াই ভাল।এই সময়ে নিজেকে করতেই হলে চুল ট্রিম করতে প্রথমে চুলের দুটো গাছি সামনে এনে খুব ধারালো কাঁচি দিয়ে ডায়াগোনালী আর জ্যাগেড করে কেটে ফেলুন।মনে রাখবেন চুল খুব ফ্ল্যাট বা টাইট করে টানবেন না  আর যতটা ভাবছেন তার থেকে একটু বেশি চুল রেখে কাটবেন।

৫) চুল কাটতে গিয়ে ভুল হলে  –প্রথমে নিজেকে নিয়েই হাসুন তার পর ইউ টিউবে কিছু স্টাইলিং ভিডিও দেখুন।অত টেনশনের কিছু নেই,এ তো বেল্ট নয়, আপনার চুল,তাই আবার বাড়বে।এই সুযোগে কিছু  ওয়েভস আর কার্লস ট্রাই করতে পারেন কারণ এই লেয়ারগুলো গুলো খুব সহজ আর ত্রূটি ঢাকতে সাহায্য করে।এছাড়া কিছু আপ-ডু মানে পয়েন্ট আপ স্টাইল ট্রাই করতে পারেন।       

তথ্যসুত্র – ল’রিয়েল প্যারিস বিউটি,হলিউড লাইফ ডট কম,ডি,আই ওয়াই হেয়ারস্টাইল, ভোগ ডট ইন

শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *