ইয়েলো টার্টল ক্যাফে ডাইনিং

ক্যাফেতে স্প্যানিশ ওমলেট,মাশরুম টোস্ট,ইংলিশ ব্রেকফাস্ট থেকে ফাইন ডাইনিঙে তেরিয়াকি চিকেন,নাসি গরেং আরও কত কি….

কলকাতার খাদ্যপ্রেমীদের জন্য নতুন ঠিকানা গোল পার্কের কাছে বালিগঞ্জে হিন্দুস্তান পার্কে ইয়েলো টার্টল। কলকাতার নতুন দারুণ ডাইন-ইন রেস্তোঁরা আর ক্যাফে।স্পেশাল ব্রেকফাস্ট মেনু, যার মধ্যে বিভিন্ন স্বাদের ও রকমারি স্যান্ডউইচ,পাস্তা,ফিশ  অ্যান্ড চিপস এবং মেন কোর্সে জিভে জল আনা চাইনিজ, থাই, ইন্দোনেশিয়ান, ভিয়েতনামী এবং জাপানি প্যান এশিয়ার কুইজিনের খাদ্যসম্ভারে শরীরের মধ্যপ্রদেশে পরিপূর্ণ পরিতৃপ্তি আনবে একথা হলফ করে বলা যায়।

যে কোনও ডাইন ইন রেস্তোঁরার মাধুর্য আর উৎকর্ষ শুধু তার স্বাদে নয় তার বাহারেও অর্থাৎ অন্দরসাজে।দৃষ্টিনন্দন ইয়েলো টার্টলের ইন্টেরিয়র দুটি ভাগ,ক্যাফে এবং রেস্তোরাঁ।ইয়েলো আর গ্রের দারুণ কালার ব্যালেন্স ,কাস্টমাইজড ওয়ালপেপার আর ডিজিটাল পেন্টিং সজ্জিত এই ইয়েলো টার্টল রেস্তোঁরায় আলাদা প্রাইভেট ডাইনিং পরিসর আছে।

ইয়েলো টার্টলের স্পেশাল ব্রেকফাস্ট মেনু সম্ভার দিয়েই শুরু করা যাক। স্প্যানিশ ওমলেট,মাশরুম টোস্ট,মৌসুমি ফলের রস, গ্রিলড সস, গ্রিলড টমেটো, আলু রোস্টি চা/ কফির সঙ্গে),ইংলিশ আর কন্টিনেন্টাল ব্রেকফাস্ট- বেকড বিন, ডাবল ডেকারের স্টাফিং, ভেজ আর নন ভেজ ইয়েলো টার্টল ক্লাব যা আবির্ভাবেই সুপারহিট।বারবিকিউড চিকেন উইংস, কর্ন ফ্রাইড চিকেন নাগেটস, ক্লাসিক ফিশ এবং চিপস,পছন্দের সস আর হার্বসের সংযোগে পাস্তার সঙ্গে মকটেলে জিঞ্জার পাইন কনকশন,মেক্সিকান ট্রেজার এবং থাই অ্যাফেয়ারের প্রেমে পড়া বারণ নয়।

ইংলিশ-ব্রেকফাস্ট -বেকন,সানি সাইড আপ পোচ,বেকড বিন্স ক্রাঞ্চি টোস্ট শুধু সায়েবদের নয় সবার ক্লাসিক ব্রেকফাস্ট ।

ক্রিস্টাল চিকেন প্রণ ডাম্পলিং -চিকেনের থাইয়ের টুকরো আর চিংড়ি মাছ থেঁতোর সঙ্গে চাইনিজ আর গার্লিক চিভ্স আদা রসুন সয়া সসে মিলে মিশে কি হয় একবার মুখে দিলেই আপনি চোখ বুজে আসবে।

সেজুয়ান সসে জারিত পর্ক ডাম্পলিংস- ব্যাম্বু স্টিমারে ঢিমে আঁচে সেদ্ধ আদা রসুন সয়া সেজুয়ান সসে জারিত ডিমের প্রলেপে এই পর্ক ডাম্পলিং।

তেরিয়াকি চিকেন- বোনলেস চিকেন থাইয়ে অ্যাপল সিডার ভিনিগার,ওয়াইন সয়া সস ,মধু ব্রাউন সুগারের মেলবন্ধন।

নাসি গরেং-ইন্দোনেশিয়ান ফ্রায়েড রাইস।এর অপূর্ব স্মোকি সুঘ্রাণই মাতোয়ারা করে দেয়। ঐতিহ্যশালী এরই রন্ধনপ্রণালীতে ফিশ সস আর শ্রিম্পের যুগলবন্দী এর স্বাদের মহিমা বহুগুণে বাড়িয়ে তোলে।

এই প্রতিবেদন একটি ট্রেলার মাত্র।বাকি পিকচার ইয়েলো টার্টলে গেলেই পাওয়া যাবে।চিলি ক্র্যাব আর বেকারির গল্প যাকে বলে পরের সংখ্যায়।

বাংলা সঙ্গীতজগতের অন্যতম প্রধান প্রতিষ্ঠান আশা অডিওর ইয়াং আন্ট্রেপ্রেনিওর শ্রীমতী অপেক্ষা লাহিড়ীর নতুন প্রয়াস ইয়েলো টার্টল আবির্ভাবেই খাদ্যরসিকদের আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছে।

ঠিকানা-পি ৫৯৬ গোলপার্ক,হেমন্ত মুখার্জী সরণি,হিন্দুস্তান পার্ক।
ব্রেকফাস্ট আর ক্যাফে -সকাল ৮.৩০ থেকে রাত ৯.00টা।
ফাইন ডাইনিং- দুপুর ১২টা -রাত ১০.৩০ টা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *