১০টি সুদৃশ্য ফেস্টিভ স্পেশাল ইন্টেরিয়র ডিজাইন -

১০টি সুদৃশ্য ফেস্টিভ স্পেশাল ইন্টেরিয়র ডিজাইন

আসন্ন দুর্গা পুজো আর দ্বীপাবলি উৎসবে দৃষ্টিনন্দন বাড়ি সাজান।

আসন্ন দুর্গা পুজো আর দ্বীপাবলি উৎসব এমন একটা সময় যখন  বাড়ির ইন্টেরিয়র সবাই নতুন করে ঝকমকে শৌখিন সাজে সাজিয়ে তুলতে চায়।  

এই বছরের লেটেস্ট ট্রেন্ড অনুযায়ী বাড়ির অন্দরসাজে প্লাইউড ব্যবহার করুন।প্লাইউড একধরণের শক্ত মজবুত অনেক কাজে ব্যবহার করা যায় এমন মেটিরিয়াল যা দিয়ে সুন্দর সৌখিন ইন্টেরিয়র সাজানো যায়।এখানে আমাদের অভিজ্ঞ ইন্টেরিয়র ডিজাইনাররা ১০টি দৃষ্টিনন্দন প্লাইউড ডিজাইনের হদিশ দিয়েছেন যা আপনার দারুণ পছন্দ হবে। 

বাড়ির জন্য ঠিকঠাক প্লাইউড চিনবেন কি করে ?

কি ধরণের প্লাইউড আপনার জন্য দরকার সেইটা ঠিক করা সবচেয়ে গুরুত্বপূর্ণ।৩টি মূল বিভাগে ভাগ করা আছে : শপ,স্ট্রাকচারাল এবং অ্যাপিয়ারেন্স। অ্যাপিয়ারেন্স প্লাইউড সৌন্দর্য আর শোভা বাড়ানোর জন্য উপযোগী,এটা যেখানে চাপ ,জোর লাগার সম্ভাবনা আছে সেখানের জন্য নয়।আবার যেখানে শক্তিশালী মেটেরিয়াল প্রয়োজন যেমন ফার্ণিচার এবং ক্যাবিনেট তৈরির ক্ষেত্রে সেখানে স্ট্রাকচারাল প্লাইউড আদর্শ কারণে প্লাইউডের মধ্যে এরাই সবচেয়ে শক্তিশালী।শপ প্লাইউড এমন একধরণের প্লাইউড যা দু ক্ষেত্রেই যেমন স্ট্রাকচারাল এবং ডেকোরেটিভ এই দুই প্রজেক্টেই ব্যবহার করা যায়। 

Top 10 লাক্সারিয়াস প্লাইউড ডিজাইনস :

১) লিভিং প্লেসে সুরুচিপূর্ণ সুন্দর শক্ত টেবল।

২) প্লাইউডের তৈরি ক্যাবিনেটে সুদৃশ্য আয়না।

৩)  ডার্ক উডের কার্ভড প্যানেল দিয়ে ওয়াল প্যানেল।

৪) ডাইনিং এরিয়ায় জমকালো ,উজ্বল কফি টেবল।

৫) ঝলমলে ফিনিশ,কাভর্ড ডিটেলস সমৃদ্ধ বার টপ।

৬) হাই গ্লস ফিনিশ আর স্লিক লাইনস সমৃদ্ধ শেল্ফ।

৭) কার্ভড ডিটেলস এবং বিলাসবহুল ফেব্রিক কভার দিয়ে সাজানো হেডবোর্ড।

৮)অর্নেট কারভিংস আর কার্ভড লেগ নির্মিত ফার্ণিচার।          

৯) ফিচার ওয়ালে টেক্সচার্ড ফিনিশ আর দুর্দান্ত উজ্বল রঙের সমাহার।

১০) প্রাচুর্য্যপূর্ণ প্লাইউড সমৃদ্ধ অফিস এরিয়া। 

কিভাবে প্লাইউড ফার্ণিচারের যত্ন নেবেন ?

ফার্ণিচারের মধ্যে প্লাইউড অত্যন্ত জনপ্রিয় তার বলিষ্ঠ,সাশ্রয়ী এবং সহজে মেন্টেন করা যাওয়ার সুবিধের জন্য।তবুও আপনার এই ফার্ণিচার রক্ষা এবং যাতে বহুবছর উজ্বল ও অম্লান থাকে সেই কারণে সহজে কিছু যত্নের পদ্ধতি নেওয়া প্রয়োজন।

প্লাইউড ফার্ণিচার খুব সহজে ভেজা কাপড় দিয়ে পরিষ্কার করা যায় কিন্তু দেখবেন যাতে কোনো কঠিন রাসায়নিক বা ডিটারজেন্ট ব্যবহার করবেন না কারণ এতে এর উজ্বলতার ক্ষতি হয়।এর সবচেয়ে ভালো উপায় হল আগে যা দিয়ে যেভাবে পরিষ্কার করছেন তা ফার্ণিচারের এক কোন একটু ব্যবহার করে দেখে নিন কোনো ক্ষতি হচ্ছে কিনা ,তারপর নির্ভাবনায় ব্যবহার করুন।

ফার্ণিচারকে স্ক্র্যাচ আর বিবর্ণ,নিষ্প্রভ  হওয়া থেকে বাঁচাতে অত্যন্ত ভালো মানের ফার্ণিচার পলিশ বা ওয়াক্স ব্যবহার করা উচিত।এতে সারফেসের সরু ক্র্যাক সিল হয়ে যায় আর ফার্ণিচার উজ্বল আর নতুনের মতন থাকে। মনে রাখবেন দারুণ ফল পেতে পালিশ আর ওয়াক্স উড গ্রেনের দিকেই করবেন।  

আপনার স্বপ্নের বাড়ির ইন্টেরিয়র সাজাতে কিভাবে প্লাইউড ব্যবহার করবেন?

তাহলে এই উৎসবের সময় বাড়ির ভোল বদলে জমকালো বিলাসবহুল সৌন্দর্য্যে সাজাতে চাইছেন ?সেক্ষেত্রে ঠিক জায়গাতেই এসেছেন।এখানে জেনে নিন কি করে প্লাইউড ব্যবহার করে দুর্দান্ত ভালো মানের উৎকৃষ্ট ফার্ণিচার আর ডেকোরেশন পিস বানাবেন যার ছোঁয়া আপনার বাড়িকে অভিজাত ,অনন্য এবং দৃষ্টিনন্দন করে তুলবে।  

প্লাইউড এমন একটি বহুগুণ সম্পন্ন মেটিরিয়াল যা দিয়ে নানা ভাবে মনোহর,সুন্দর হোম ইন্টেরিয়র সাজাতে পারেন।উদাহরণ স্বরূপ আপনি প্লাইউড দিয়ে :

  • বেডের জন্য হেডবোর্ড
  • কফি টেবল
  • ওয়াল আর্ট
  • ক্যানোপি বেড
  • আরো অনেক কিছু

এই উৎসবের সময় এই সব দারুণ সুন্দর সুদৃশ্য ডিজাইন দিয়ে আপনার ইন্টেরিয়রকে আপগ্রেড করে তুলুন।সর্বোচ্চ মানের প্লাইউডের দৌলতে এই সব জিনিস আপনার ঘরে চাকচিক্য,আকর্ষণ,মুগ্ধতার আবেশ তৈরি করবে।আপনার ঘর প্রয়োজন অনুযায়ী ঠিক ডিজাইন পছন্দ করলেই ব্যাস পেয়ে যাবেন উৎসবের সময় আপনার স্বপ্নের বাড়ি।  

শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *