৫ টি নতুন অফিস ডেকোর টিপস

কালার সাইকোলজি, ফার্নিচার, অ্যাক্সেসরিজ….এক্সপার্ট ডিজাইনাররা কি বলছেন ?

হিসেবে করলে দেখা যাবে আমরা আমাদের জীবনের ৩৩% সময় অফিসে কাটাই আর কাজের ক্ষেত্র আমাদের কর্মতৎপর,সতেজ আর সামাজিক সুশীল হওয়ার দাবি রাখে কিন্তু এটা জানা আছে যে মনের ভালোমন্দ আর সৃষ্টিশীল চিন্তাভাবনার ক্ষেত্রে অফিসের ডিজাইন অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রভাব ফেলে?    

একটু ভেবে দেখুন যদি আপনাকে অপশন দেওয়া হয় তাহলে আমরা উইন্ডো সিট অথবা যেখানে পটেড প্ল্যান্ট আছে তার পাশে আমাদের ওয়ার্ক স্টেশন হয় এমনই তো চাই তাই না?আসলে আমাদের মনের অবচেতনে নিজের চারপাশ সুন্দর থাকুক আমরা তাই চাই।    

আপনার অফিস ডেকোরেশন নান্দনিক আর সৃষ্টিশীল রাখতে ৫ টি এক্সপার্ট টিপস-

১) কালার সাইকোলজি -বিভিন্ন রং আমাদের ভিন্ন ভাবে প্রভাবিত করে।যেমন অফ হোয়াইট, শ্লেট,ব্রাউন আর গ্রিন আমাদের মনকে শান্ত,সমাহিত রেখে চিন্তার শৃঙ্খলা আর সৃজনশীল রাখতে সাহায্য করে।আবার রেড কালার কাজের প্রতি প্যাশন আর আবেগের মাত্রা বাড়িয়ে তোলে।

 বেশিরভাগ কাজের ডেস্কের রং সাদা হয় এর কারণ দেখতে প্রশান্তি আর সহজ মেন্টেনেন্স।কিন্তু হাই প্রেসার ল্যামিনেটসের আকর্ষণীয় দুর্দান্ত নজরকাড়া ডিজাইনে আপনার ডেস্ক সাজিয়ে তুলতে পারেন।

 খেয়াল রাখবেন আপনার প্রডাক্টিভিটির ওপর কালারের এফেক্ট।আপনার স্টার্ডি প্লাইউড অফিস ফার্নিচারের জন্য  HPL এর মতো একটা উপযুক্ত ফিনিশিং সারফেস সলিউশন পছন্দ করে নিন।

২)সঠিক ফার্নিচার- প্রাণোচ্ছল সৃষ্টিশীল অফিসের জন্য ফার্নিচার নির্বাচনে ভালো কোয়ালিটির প্লাইউড অত্যন্ত জরুরি কারণ রোজকার অনেক লোকজনের যাতায়াত আর দীর্ঘসময় টেকসই থাকার ক্ষমতা।এছাড়া ফার্নিচারের সাইজ আর শেপ খুব জরুরি।এখনকার লেটেস্ট স্টাইলে সার্কুলার টেবিল স্কোয়ার টেবিলের ব্যবহার শ্রেয় কারণ এতে মস্তিষ্কের সৃজনশীলতা আর জায়গার সাশ্রয় হয় যা নান্দনিক।সার্কেলে বসলে টিমওয়ার্ক আর অফিসের সহকর্মীদের সঙ্গে আত্মীয়তার একটা বন্ডিংয়ের অনুভব আনে।

৩)অফিস অর্গানাইজ করা- বাড়ির মত অফিস পরিচ্ছন্ন রাখা জরুরি।কাজের ক্ষেত্রে ওপেন সেল্ফ স্টোরিং আর  অন্যান্য জিনিসপত্রের  দারুণ উপকারী,বিশেষত ক্লোজড ড্রয়ারের তুলনায় কারণ এতে  ড্রয়ার খুলে প্রয়োজনীয় জিনিস খোঁজার ঝামেলা নেই,যা প্রয়োজন আপনার সামনেই পেয়ে যাবেন।

৪)অ্যাক্সেসরিজ-যেমন প্রত্যেক বাড়ির ডেকর কিছু কথা বলে তেমনি অফিসের একটা থিম তার  ডেকোর আর লাইট ফিক্সচার সেই অফিসের চরিত্র আর ব্যক্তিত্বের বহিঃপ্রকাশ। অফিস ডেকোরে এই থিম সঠিক  লাইটিং আর ডেপ্থ আনে। লাইটস কভারিং মেটিরিয়ালে ন্যাচারাল উড ভিনিয়ের অফিস অ্যাক্সেসরিজের দীপ্তি বাড়িয়ে তোলে।

৫)সঠিক অফিস সাপ্লাই-প্রথাগত অফিস সাপ্লাই আর স্টেশনারি ছাড়াও এমন কিছু সৃষ্টিশীল সামগ্রী  আছে যা অফিসের প্রোডাক্টিভিটিকে অন্য মাত্রায় নিয়ে যায়।যেমন হোয়াইট বোর্ড মার্কার যা সমস্ত দরকারী চিন্তাসূত্রকে বেঁধে রাখে।ম্যাগনেটিক ল্যামিনেটস নোটিস বোর্ড আর এমপ্লয়ি কিউবিকলে ওয়ার্ক নোটস ব্যবহারের জন্য খুবই উপকারী।   

আনন্দের কথা সেঞ্চুরি প্লাই প্রোডাক্টসের সম্ভারে আছে এই সবই সঙ্গে আরও অনেক ডেকোরের সামগ্রী।সম্পূর্ণ পোর্টফোলিও আর এক্সপার্ট ওপিনিওনের জন্য আজই যোগাযোগ করুন-  1800-5722-122 অথবা হোয়াটস্যাপ – +91  3339403950        

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *