সঠিক ডেকোরেটিভ ভিনিয়ের চেনার ৫টি টিপস -

সঠিক ডেকোরেটিভ ভিনিয়ের চেনার ৫টি টিপস

ভ্যারাইটি,কালার টোনস,থিকনেস, প্যাটার্ন্স,টেক্সচার,ফিনিশিং….

ইন্টেরিয়র ডেকরে সঠিক ডেকোরেটিভ ভিনিয়ের খুঁজে পাওয়া বেশ মুশকিলের হতে পারে কেননা এর প্রত্যেকটি ভ্যারাইটির বৈশিষ্ট যেমন উড স্পেসিস,কালার টোনস, থিকনেস, ভিনিয়ের কাটস ডেকরের প্রয়োজন মতোন অবশ্যই যাচাই করে নিতে হয়।একটি ডেকউড ভিনিয়ের্স কালেকশনে ২০০র  বেশি উড স্পেসিস থাকে আর এর প্রত্যেকটি স্পেসিসের নিজস্ব কালার টোনস,প্যাটার্ন্স আর টেক্সচার থাকে এবং এর থিকনেস আর ভিনিয়ের কাট থেকে আপনার ডেকরের পক্ষে যেটা সবচেয়ে মানানসই সেটা পছন্দ করতে হবে।এখানে আমরা পরামর্শ দেব কী করে আপনার বাড়ির জন্য শ্রেষ্ঠ নয়নাভিরাম ভিনিয়ের পছন্দ করবেন।

১)প্রথমেই মনে রাখবেন উড ভিনিয়ের কেনার সময় এই বিষয়গুলোর প্রতি নজর দিতে হবেই যেমন কালার টোন,গ্রেন প্যাটার্ন,সাইজ,স্পেসিস,ভিনিয়ের কাট, অরিজিন,থিকনেস, টেক্সচার, ফিনিশিং আর ব্যাকিং টাইপ।মাথায় রাখবেন ভিনিয়েরের উড স্পেসিস ওয়েঙ্গে, মেহগনি,টীক,অ্যাশ,বীচ, ইউক্যালিপ্টাস, ওক, ম্যাগানো, মাপা, কটো, জ্যাকোবা, লাইম,লোলো,পাইন,রোজউড,সিকা মোর,সাপিল আর চেস্টনাট দিয়ে তৈরি হয়।

২) সঠিক কালার টোন পছন্দ করা।ডেকোরেটিভ ভিনিয়ের পছন্দের সময় খেয়াল করুন আপনার রুচিসম্মত অ্যাপ্লিকেশন আর ফিনিশের ধরণ।আপনার অভিজাত মার্জিত রুচির জন্য আমাদের সম্ভারে আছে এক ডজন কালার টোনের ২৩০টি ভ্যারাইটি যা থেকে আপনার ডেকোরের জন্য পারফেক্ট ম্যাচ বেছে নিতে পারবেন।আপনার পছন্দের ভিনিয়েরের কালার টোনের জন্য বেছে নিন ন্যাচারালস,টিক থেকে ইঞ্জিনিয়ার্ড ভিনিয়ের্স এমন অনেক রকমারি ধরণ থেকে।

৩) উপযুক্ত ভ্যারিয়েন্টস পছন্দ করা।ভিনিয়ের কেনার সময় খেয়াল করবেন তার সঠিক উদ্দেশ্য,কারণ ফ্লোর ,দেওয়াল আর ফার্ণিচারের বিভিন্ন অ্যাপ্লিকেশনের জন্য ভ্যারিং থিকনেসের দরকার হয়। আপনার ফার্ণিচারের ভোল বদল আর দীর্ঘস্থায়ী করতে  ভিনিয়ার্ড মিডিয়াম ডেনসিটি ফাইবারবোর্ড,পারফেক্ট -১০ আর ফ্লেক্সিবল ভিনিয়ের্স  পছন্দ মতোন বেছে নিন।কিচেন ক্যাবিনেট আর যেখানে বেশি ময়েশ্চার হয় এমন জায়গার জন্য এই ভিনিয়ের ল্যামিনেট দারুণ উপযোগী।

৪) মানানসই ভিনিয়ের কাট – দরজা,স্ট্যান্ডার্ড ক্যাবিনেট আর কাউন্টারটপ এমন বিভিন্ন ডেকর সাজাতে ভিনিয়ের কাটের সাইজের প্রচুর ভ্যারাইটি আর বিভিন্ন সৃষ্টিশীল প্রয়োগ আছে।এক্ষেত্রে আপনি ঠিক সিদ্ধান্ত নিচ্ছেন কিনা সেইজন্য প্রথমেই আপনাকে ডিজাইন আর প্যাটার্ন পছন্দ করে নিতে হবে। দরজার আদর্শ সাইজ 3 ‘X 7 ‘ আর 4 ‘ X8 ‘ সাইজ অন্যান্য আসবাবের ক্ষেত্রে ।  

৫)ভিনিয়ের্স আজকের ইন্টেরিয়র ডেকরের দুনিয়ায় বেস্ট অর্নামেন্টাল সারফেস অল্টারনেটিভ একথা নিঃসংশয়ে বলা যায় আর এর সুবিধে সুবিদিত।প্রত্যেকটি গাছের মতন প্রত্যেকটি উড  ভিনিয়ের তার নিজস্ব চরিত্রে আলাদা আর ডেকরে একটি অনন্য বৈভব আনে।যারা সত্যিকারের ভিনিয়ের প্রেমী তারা জানেন যে প্রত্যেকটি ভিনিয়ের এক গাছ থেকে সংগ্রহ করা হলেও একে অপরের থেকে আলাদা। ফার্ণিচারের জন্য ভিনিয়ের পছন্দের ক্ষেত্রে ক্রেতারা সে অর্থে ছোটোখাটো  এইসব বৈশিষ্টের কদর করেন।

ইন্টেরিয়র ডিজাইন করতে গিয়ে ব্যাঘাত হলে ভিনিয়ের্স অনেক সময়ে মুশকিল আসানের ভূমিকা নেয়। যেমন সলিড উডস ডিজাইন অসাধারণ ভালো হলেও একটা প্রবণতা হল তাপমাত্রার বাড়া কমার কারণে  আকারে ছোট বড় হয়ে যাওয়া।সেক্ষেত্রে ভিনিয়ার্সের আকারে ময়েশ্চার,হিউমিডিটি ও তাপমাত্রার বদলের কারণে কোনও পরিবর্তন হয় না।অধিকাংশ ক্রেতার  ভিনিয়ার্ড ফার্ণিচার পছন্দের আরও একটা কারণ হল এত কম দামে এই  অভিজাত চেহারা আর সলিড উডের অনুপম অনুভব।

দেশের বিখ্যাত ডিজাইন প্রফেশনালসদের প্রথম পছন্দ সেঞ্চুরি ভিনিয়ের্স যা তাদের দুর্দান্ত ইন্টেরিয়র ডেকর ডিজাইনে ব্যবহার করে অত্যন্ত উপযোগী,নান্দনিক সৌন্দর্য্য ও সর্বশ্রেষ্ঠ অনন্য অন্দরসাজ সৃষ্টি করে।

সেঞ্চুরি ভিনিয়ের্স সজ্জিত যে কোনও বাড়িতে গেলে তার অদ্বিতীয় রূপলাবণ্যে মুঘ্ধ হতে হয় কারণ যেখানে প্রত্যেকটি সারফেস প্রিমিয়াম কোয়ালিটি সুরুচিপূর্ণ উড ভিনিয়র্সে আবৃত আপনি বারে বারে  তার প্রেমে পড়তে বাধ্য।

আমাদের ন্যাটজুরা ভিনিয়ার্সের লেটেস্ট কালেকশন দেখতে আগ্রহী হলে এই লিঙ্কে ক্লিক করুন –    https://www.centuryply.com/centuryveneers/catalogue.php

শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *