শিলং-গৌহাটি ভ্রমণ

প্রাচ্যের স্কটল্যান্ড উমিয়াম,শিলং লেক,চেরাপুঞ্জি,ব্রহ্মপুত্র রিভার ক্রজ,কামাখ্যা মন্দির।

প্রাচ্যের স্কটল্যান্ড প্রায় ৬,০০০ ফিট উচ্চতায় অবস্থিত মেঘের দেশ মেঘালয়ের শিলং। পৃথিবীর সর্বোচ্চ বৃষ্টিপাত হয় চেরাপুঞ্জিতে, যা মেঘালয় রাজ্যের অন্তর্গত। যারা মেঘ, পাহাড়-পর্বত এবং ঝরণা আর পাহাড়ি লেক মিলে শিলং প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর।    

শিলং -গৌহাটি ৪ রাত্রি ৫ দিন ট্যুর প্যাকেজ

১ম দিন:গৌহাটি এয়ারপোর্ট-শিলং।৩.৩০ ঘন্টার যাত্রাপথের প্রধান আকর্ষণ পাহাড়ের কোলে উমিয়াম লেকের অপরূপ সৌন্দর্য্য,শিলং পৌঁছে থ্রি ষ্টার হোটেলে বিশ্রাম ও স্থানীয় অঞ্চল ভ্রমণ।

২য়দিন: শিলং-চেরাপুঞ্জি

পৃথিবীর সর্বোচ্চ বৃষ্টিস্নাত মোহময় চেরাপুঞ্জি।দৈত্যকায় পাহাড় শ্রেণী ঘেরা মনোরম প্রকৃত ,যে সুবিশাল পাহাড়শ্রেণীতে ধাক্কা খেয়ে এখানে অঝোরে বৃষ্টিপাত।চেরাপুঞ্জি শব্দের অর্থ কমলা উদ্যান।মাতৃতান্ত্রিক খাসী  উপজাতিদের খাস তালুক।বিয়ের পরে মেয়ে নয়, ছেলেরাই মেয়েদের বাড়িতে যায়।ষোড়শ শতাব্দীতেও এর অস্তিত্ব পাওয়া যায়।ফিরে শিলং ঘোরা ফেরা।

৩য়দিন:শিলং

গ্লেনঈগলস অফ ইস্ট, দুস্প্রাস্প্য অর্কিড সমৃদ্ধ বোটানিক্যাল গার্ডেন,লেকে বোট ভ্রমণ,জাপানীয় স্টাইলে গোলাপ বাগান ঘেরা লেডি হায়দরি পার্ক, পাশে ৭৩ প্রজাতির পাখি,১৪০ প্রজাতির সরীসৃপ  সমৃদ্ধ মিনি চিড়িয়াখানা,ঘন পাইন আর রডোড্রেনড্রন বনের মাঝে বিশাল গল্ফ কোর্স।

৪থ দিন:গৌহাটি।

হোটেলে চেক ইন করে ব্রহ্মপুত্র নদীতে রিভার ক্রুজের রোমাঞ্চ,থ্রিল উপভোগ।গৌহাটি স্থানীয় অঞ্চল ভ্রমণ।

৫দিন

চেকআউট করে ৫১টি শক্তি পীঠের মধ্যে একটি এবং ৪টি আদি শক্তি পিঠগুলির মধ্যে অন্যতম প্রধান কামাখ্যা মন্দির দর্শন।পরে এয়ারপোর্ট পৌঁছনো।

এই দারুণ ট্রিপের জন্য যোগাযোগ করুন:শ্রী দিব্যেন্দু লাহিড়ী:9830220962/9830014201

আশা ট্যুর অ্যান্ড ট্র্যাভেলস,৫ মতিশীল স্ট্রিট,১ম ফ্লোর.কলকাতা:২৬         

https://ashatours.in/

                              

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *