ব্যবসায় স্টার্ট আপ ফান্ডা জানেন ?

স্টার্ট আপ গুরু,ব্যবসার খুঁটিনাটি, আন্ট্রেপ্রেনিউরশিপ,গ্রস টার্নওভার ২০ লক্ষ থেকে ২৮ কোটি….

জীবনে প্রতিষ্ঠিত হতে গেলে চাকরি না ব্যবসা এই দোটানায় প্রায় ৩০০ বছর ধরে শিক্ষিত বাঙালি ছেলে মেয়েরা চাকরীকেই প্রাধান্য দিয়েছে তার মূল কারণ তাদের অভিভাবকদের আর পাড়া প্রতিবেশী ,আত্মীয়স্বজনের জন্য।আর একটা বিষয় উচ্চশিক্ষিত ছেলে মেয়েরা লেখাপড়া করে নামি প্রতিষ্ঠানে চাকরি নয়তো ডাক্তার ,ইঞ্জিনিয়ার এটাই একটা সাবেক প্রচলিত মিথ। ব্যবসার নাম শুনেই একটু অবজ্ঞামিশ্রিত বঙ্কিম বিদ্রুপের সঙ্গে বাঙালি ব্যবসায়ীকুল পরিচিত।

দিন বদলেছে।গত এক বছরের প্রাণঘাতী কোভিড আমাদের যাপনের চিরাচরিত মানেই বদলে দিয়েছে।স্থায়ী,অস্থায়ী,প্রতিশ্রুতিপূর্ণ চাকরি এখন অপ্রতুলই নয় অমিলও।গত এক বছরে গৃহবধূ থেকে কলেজ ছাত্র-ছাত্রী, প্রচুর মানুষ তাদের নিজস্ব অভিজ্ঞতা,সঞ্চয় কে পুঁজি করে নানা ছোট বড় ব্যবসার প্রতি মনোযোগ দিয়েছে এবং তাতে সাফল্য অর্জন করছে।তাদের সামনে পথিকৃৎ বাইজুস,ফ্লিপকার্ট পেটিএম এর তুঙ্গস্পর্শী সাফল্য।

এই পরিবেশে পশ্চিমবঙ্গের স্টার্ট আপ ইকো সিস্টেমকে আরো সতেজ রাখতে রবভিক ইনোভেশনস নিয়ে এসেছে স্টার্ট আপ গুরু যাঁরা গত ৫ বছর ধরে বিভিন্ন স্কুলে ইনোভেশনস আর

আন্ট্রেপ্রেনিউরশিপ এর কোর্স করাচ্ছেন। ইয়াংজেন দের তৃণমূল স্তর থেকে ব্যবসার খুঁটিনাটি,স্টার্ট আপ,স্কেল আপ,প্রমোশন,ইনভেস্টমেন্ট সন্ধান দিচ্ছেন। রবভিক ইনোভেশনসে পি ডাবলু সি,আইবি এম,বামা লরি,ইন্ডিয়ান অয়েল, অ্যানড্রু ইউলের মত বিখ্যাত প্রতিষ্ঠানের অভিজ্ঞ মানুষেরা নতুন প্রজন্ম আর ব্যবসায় উৎসাহী মানুষদের পাশে এসে দাঁড়িয়েছেন।এদের প্রফেশনাল সার্ভিসের মধ্যে

স্টার্ট আপ,ইনভেস্টমেন্ট সন্ধান প্রেজেন্টেশন,অডিট,বিজনেস মডেল,ডিজিটাল মার্কেটিং আরও অনেক বিষয়ে ব্যাবসায় উৎসাহীদের সমৃদ্ধ করে তুলছেন।

রবভিক ইনোভেশনসের অফিস কলকাতার লেক টাউনে আর এদের আর একটি বৈশিষ্ট হল মহিলা উদ্যোগীদের সংস্থায় কোনো দরকারে এঁরা নিজেরা সাহায্যের জন্য পৌঁছে যান।

এখনও অবধি ৩টে স্টার্ট আপ আর ৬ টা টপ স্টারপি আপ ইনকিউবেটিং পদ্ধতির মধ্যে সুচারু ভাবে কাজ করে যাচ্ছেন যাদের গ্রস টার্নওভার ২০ লক্ষ থেকে ২৮ কোটি পর্যন্ত।

বিশদে জানতে:যোগাযোগ করুন:98313 79029  ই মেল -rabvikeducation@gmail.com ওয়েবসাইট-www.rabvik.com    

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *