বালীগঞ্জ ২১পল্লী খুঁটি পুজো -

বালীগঞ্জ ২১পল্লী খুঁটি পুজো

বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গোপূজো আসতে বেশি দেরি নেই ।পশ্চিমবঙ্গ তথা ভারতের তথা পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ উৎসবকে ঘিরে প্রস্তুতি পুরোদমে।এর মধ্যে ঐতিহ্যশালী সম্ভ্রান্ত বালীগঞ্জ ২১শের পল্লীর খুঁটি পুজো সাড়ম্বরে অনুষ্ঠিত হল গত ১৬ই জুলাই।ইন্ডিয়ান কেবল কোম্পানির ডিরেক্টর, টেলিভিশন ডিস্ট্রিবিউশন দুনিয়ার পুরোধা  এবং বিনোদন জগতে অত্যন্ত জনপ্রিয়  শ্রী সুরেশ শেঠিয়ার সভাপতিত্বে।

এই বর্ণাঢ্য অনুষ্ঠানে উজ্বল উপস্থিতি ছিল মান্য মন্ত্রী শ্রী শোভনদেব চট্টোপাধ্যায়,বিধায়ক শ্রী দেবাশীষ কুমার, পঞ্চকবির গানে স্বনামধন্যা শ্রীমতি নুপুরছন্দা ঘোষ সহ বিশিষ্ট অভ্যাগতরা।প্রথা অনুযায়ী নারকোল ফাটিয়ে অনুষ্ঠানের সূচনা করলেন শ্রী সুরেশ শেঠিয়া আর টেলিভিশন  ডিস্ট্রিবিউশন দুনিয়ার আর এক বিশিষ্ট মানুষ তথা টিউটোপিয়ার কর্ণধার শ্রী অনুরাগ চিরিমার।

এবারের অভিনব থিম শঙ্খম।পূজা অর্চনা এমনকি পুরাণকথা,মহাকাব্যে যুদ্ধেও শঙ্খ নিনাদের বর্ণনা ও তাদের নামের কথাও আছে যেমন শ্রীকৃষ্ণের শঙ্খের নাম পাঞ্চজন্য,যুধিষ্ঠিরের অনন্তবিজয়, অর্জুনের দেবদত্ত,ভীষ্মের দেবব্রত।হিন্দুশাস্ত্র মতে ব্রহ্মা বিষ্ণু মহেশ্বরকে তুষ্ট করার জন্য ৩বার শাঁখ বাজানোর রীতি। 

সেই পুণ্য পবিত্র শঙ্খধনীতে ভরে থাকবে ২১শের পল্লীর দুর্গাপূজা প্রাঙ্গণ।রূপায়ণে শ্রী বিমান সাহা এবং মাতৃরূপে শ্রী নবকুমার পাল।

সুতরাং এখন থেকেই আপনার ফেভারিট পুজো মণ্ডপ দেখার লিস্টে বালীগঞ্জ ২১পল্লী থাকবেই আর মণ্ডপে প্রচুর দর্শক সমাগম হবে এটা নিশ্চিত করে বলা যায়।

তথ্য ও ছবি- শ্রী শিবনাথ

শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *