প্রথমবার একক অভিনয়ে স্বস্তিকা

RBN Weeb Desk: এই প্রথমবার একক অভিনয় করতে চলেছেন স্বস্তিকা মুখোপাধ্যায়। তবে মঞ্চে নয়, ছবিতে। সুদীপ্ত রায় পরিচালিত ‘তাসের ঘর’ ছবিতে স্বস্তিকাকে এককভাবে অভিনয় করতে দেখা যাবে। মঞ্চে একক অভিনয় যতটা পরিচিত, ছবির ক্ষেত্রে ততটা নয়। ইদানিংকালে পূর্ণদৈর্ঘ্যের কোনও বাংলা ছবিতে তেমন দেখাও যায়নি। তাই এদিক দিয়ে এ ছবি নিঃসন্দেহে ব্যতিক্রমী।

‘তাসের ঘর’ ছবির গল্প সুজাতাকে নিয়ে। সুজাতা একজন গৃহবধূ। সে তার নিজের পৃথিবীতে একা। সুজাতার কাহিনী তার নিজস্ব সত্বাকে নিয়ে, অবিরত নিজের মধ্যে খুঁজে চলা এক স্বপ্নের সংসারকে নিয়ে। সুজাতাকে এই পুরুষশাসিত সমাজের এক অবহেলিত অধ্যায় হিসেবে দেখাতে চেয়েছেন সুদীপ্ত। সে কোনও আদর্শ নারী নয়। তার কাজ ও কথার মধ্যে দিয়ে একজন একা হয়ে যাওয়া মানুষের বাস্তবের ছবিটা উঠে আসে। পরিচালকের দাবি, ছবির কাহিনী দর্শকদের অনুপ্রাণিত ও ভাবতে সাহায্য করবে।

‘তাসের ঘর’ নিয়ে স্বস্তিকা জানালেন, “এই ছবিটা আমার জার্নিতে একটা অন্যরকম অভিজ্ঞতা হয়ে থাকবে। এরকম চরিত্র আমি আগে কখনও করিনি। চরিত্রটার মধ্যে আমার যেটা সবথেকে ভাল লেগেছে সেটা হলো সুজাতা তার নিজের মতো করে স্বাধীনচেতা। সমস্যা থাকলেও সুজাতার মধ্যে আনন্দ রয়েছে। তার নিজের কিছু লড়াই রয়েছে, যার থেকে মুক্তির উপায় সে নিজেই খুঁজে বার করে নেয়।”

ছবির নামকরণ ও একাকীত্বের বিষয় নিয়ে প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষকেও শ্রদ্ধা জানাবে এই ছবি।

‘তাসের ঘর’-এর কাহিনীকার সাহানা দত্ত।৩ সেপ্টেম্বর হইচইতে মুক্তি পেতে চলেছে ছবিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *