কোন ৩টি জায়গায় ল্যামিনেটস ব্যবহার করবেন জানেন? -

ছবি- পিন্টারেস্ট

কোন ৩টি জায়গায় ল্যামিনেটস ব্যবহার করবেন জানেন?

বাড়ির নান্দনিক শোভা বাড়াতে সৃজনশীল রূপলাবণ্য।

খালি চোখেও প্লাইউডের রুক্ষতা ধরা পড়ে।কাঠের প্লাইয়ের অংশ মাঝে মাঝে খসে পড়ে আর এতে সারফেস স্পর্শ করলে রুক্ষ,খরখরে লাগে ।এখানেই ল্যামিনেটসের প্রয়োজনীয়তা।ডেকোরেটিভ ল্যামিনেটস শুধু প্লাইউডের সুদৃশ্য ডেকোরেটিভ কভারিং নয় বরং কাঠের সুরক্ষায় এই কম্পোজিট মেটিরিয়াল তার দৃঢ়তা আর শক্তি ধরে রাখে।

ল্যামিনেটস সবচেয়ে বেশি ব্যবহৃত ফিনিশিং লেয়ার যা শুধু প্লাইউডেই নয়,MDF,পার্টিকলবোর্ড, কাঠের ফার্ণিচার,ওয়াল প্যানেল এমনকি ফ্লোরিংয়েও ব্যবহার করা হয়।ভারতের আবহাওয়ায় বেশি ধুলো ময়লা থাকার জন্য ল্যামিনেটস ব্যবহার করতেই হয় যেহেতু এতে ডেকোরেটিভ আইটেম আর লেটেস্ট ট্রেন্ডের দ্বিগুণ সুবিধে পাওয়া যায়।

ল্যামিনেটস ডেকরের জন্য ৩টি সেরা জায়গা কি জানেন ?

যেহেতু ল্যামিনেটস একাধিক ভাবে ব্যবহার করা যায় তাই বাড়ির বিভিন্ন জায়গায় কাজে লাগানো যায়। ভারতে ল্যামিনেটসের ব্যবহার খুবই চালু হলেও বেশিরভাগ লোকেরই কোন ল্যামিনেটস কোথায় লাগানো উচিত এই বিষয়ে ধারণা থাকেনা।এর ব্যবহার কিচেনে,বেড ডেকোরেশনে,ওয়ার্ক ডেস্কের লেয়ারে আরও অনেক জায়গায়।ল্যামিনেটস হল ফার্ণিচার ফিনিশিংয়ের যে কোনো সমস্যার একমাত্র সমাধান।

১ মডিউলার কিচেন ইউনিট- আজকাল মডিউলার কিচেন হল বাড়ির সবচেয়ে চোখ ধাঁধানো জায়গা।এখানে পোস্ট ফরমিং ল্যামিনেটস ব্যবহার করলে তার উপকারীতায় মুগ্ধ হয়ে যাবেন কারণ এটি বেঁকে যেতে পারে কিন্তু    গরমে আর প্রেশারে বেঁকে ভাঙে না।এটি মডার্ন কিচেন ক্যাবিনেট ডিজাইনের জন্য দারুণ দেখতে লাগে।এই ল্যামিনেট কিচেন ডিজাইনে ব্যবহারের আর একটি সুবিধে এর ধার একদম ধারালো নয়  তাই বাচ্চাদের জন্য একদম নিরাপদ।কিচেনের জন্য এমন ল্যামিনেটস ব্যবহার করা উচিত যা শক্ত কিন্তু ফ্লেক্সিবল আর এই পোস্ট ফরমিং ল্যামিনেটসগুলি ঠিক তেমনই।

২)কাঠের প্যানেল –বাড়ির ইন্টেরিয়রে অভিজাত উডেন প্যানেল সাজানোর কথা ভেবে নিশ্চয়ই দামের কথা চিন্তা করে পিছিয়ে এসেছেন,তাই না ? এখানে ল্যামিনেটস ডেকর আপনার মুশকিল আসান করে দেবে।ল্যামিনেটস উডেন প্যানেল ইনস্টল করা খুব সহজ আর এতে বাড়তি পাচ্ছেন পরিশীলিত রূপলাবণ্য।

৩) ওয়াল ডেকোরেশন –অজস্র রং ,টেক্সচার আর স্টাইলে ল্যামিনেটস পাওয়া যায়।আপনার ডেকোরেশন প্ল্যান অনুযায়ী একে মিক্স অ্যান্ড ম্যাচ করে নিতে পারেন।বাড়ির নান্দনিক শোভা বাড়াতে এর অজস্র সম্ভার থেকে ঠিক আপনার রুচিসম্মত দেওয়াল সাজাতে পারেন।একটু সৃজনশীল হয়ে মাল্টিকালার্ড ল্যামিনেটস দিয়ে মোজাইক বানিয়ে তার ওপর সুন্দর পারিবারিক ছবি লাগান।আবার বাড়ির ফার্ণিচারের সঙ্গে ম্যাচ করে কালার স্কিম ডেকর।আপনার সৃষ্টির সম্পূর্ণ বেপরোয়া,বেহিসেবি প্রকাশ হোক কারণ এই ল্যামিনেটস ডিজাইনে সেই সুযোগ আছে যাতে আপনার কল্পনার সম্পূর্ণ বহিঃপ্রকাশ ঘটে।

কোন ল্যামিনেট ব্যবহার করবেন?

ল্যামিনেটস কেনার ক্ষেত্রে সবসময় ব্র্যান্ডেড সলিউশন্স নির্বাচন করাই ভালো যেমন সেঞ্চুরি প্লাইয়ের সেঞ্চুরি ল্যামিনেটস অথবা ওই মানের অন্য কোনো ব্র্যান্ড।এখানে জানিয়ে রাখা জরুরি বাজারে কিন্তু প্রচুর খারাপ, পলকা নিচু মানের ল্যামিনেটস পাওয়া যায় যা নিচের সারফেসের ক্ষতি করে আর লাগানোর এক বছরের মধ্যে ভেঙে যায়।সেঞ্চুরি প্লাইয়ের মতন দীর্ঘদিনের প্রতিষ্ঠিত এবং পরীক্ষিত ব্র্যান্ডের ল্যামিনেটস দীর্ঘদিন টেকসই ও একটু ঝাড়পোঁছ করলেই একদম  নতুনের মতন দেখায়।

আগের লেখাতেই স্পষ্ট যে ল্যামিনেটস ব্যবহার করে আপনি কোনোদিন ঠকবেন না ।এর বিভিন্ন ব্যবহার আর ডেকর ভাবনার বৈচিত্রে ল্যামিনেটসই যে কোনো বাড়ির জন্য বেস্ট চয়েস।

বিশদে জানতে ক্লিক করুন – https://www.centuryply.com/centurylaminates/

শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *