কিচেন ল্যামিনেটস কেনার সময় যে ৫টি বৈশিষ্ট পরীক্ষা করে নেবেন -

কিচেন ল্যামিনেটস কেনার সময় যে ৫টি বৈশিষ্ট পরীক্ষা করে নেবেন

কোথায় পাবেন,কেমন টেকসই ,বেষ্ট ডিজাইন,ন্যায্য দাম।

ভূমিকা

ল্যামিনেটস শিটস কী এবং এর কী সুবিধে ?

ল্যামিনেটস শিটস হল কিচেন মেটিরিয়াল যা কিচেন কাউন্টারটপস,ক্যাবিনেট আর অন্যান্য সারফেসে ব্যবহার করা হয়।ল্যামিনেটসের উপকারিতা হল সহজে পরিষ্কারের সুবিধে আর হিট রেসিস্টেন্ট।যারা ন্যাচারাল উডসের সৌন্দর্য্য চান কিন্তু মেন্টেনেন্সের ঝামেলা চান না সেই সব আধিকাংশ বাড়ির মালিকদের কাছে এটা অত্যন্ত সাশ্রয়ী সমাধান।

অধিকাংশ কিচেনে ল্যামিনেটস শিটের জনপ্রিয়তার কারণ খুব সহজে পরিষ্কার করা যায় এবং এটি হিট রেসিস্টেন্ট বলে।এই শিটসের সারফেস মসৃণ থাকার কারণ পরিষ্কার করার জিনিস দিয়ে খুব সহজেই ঝাড়পোঁছ করা যায় আর ন্যাচারাল উডের মতন কুঁচকে যায়না আর ক্র্যাক হয়না বলে।

আপনার কিচেনের জন্য কী করে বেস্ট ল্যামিনেট কিনবেন ? 

বেস্ট কিচেন ল্যামিনেট ডিজাইন কিনতে গিয়ে আপনাকে সিদ্ধান্ত নিতে হবে কোন ধরণের মেটেরিয়াল ব্যবহার করবেন কারণ সেরামিক,ভিনাইল আর ল্যামিনেটেড চিপবোর্ড এই তিন রকম ল্যামিনেটস আছে।

সেরামিক টাইলস পছন্দ করা বুদ্ধিমান সিদ্ধান্ত কারণ এর ন্যাচারাল লুক অ্যান্ড ফিল,কিন্তু অসাবধানে ব্যবহার করলে সহজে ভেঙে যেতে পারে।যে বাড়িতে বাচ্চা আর পোষ্য আছে সেই বাড়িতে ভিনাইল ব্যবহার করা ভালো কারণ এই টেকসই আর সহজেই পরিষ্কার করা যায়।ল্যামিনেটেড চিপবোর্ড খুব মডার্ন দেখতে হলেও ব্যবহার করতে সতর্ক থাকতে হয় বিশেষত মেটিয়াল কাটিংয়ের ক্ষেত্রে।

সবচেয়ে জরুরি হল এটা কাজের জন্য সুবিধেজনক কিনা সেটা বিবেচনা করা।কিচেন ডেকোরেশনের স্টাইল আর সুবিধের জন্য ল্যামিনেটস খুব ভালো পছন্দ।

কিচেনের জন্য ল্যামিনেট কেনার সময় যে বিষয়গুলি দেখে নেবেন

-টেকসই

– ব্যবহারে সুবিধে

-ডিজাইন

– কার্যকারিতা

–  দাম

ল্যামিনেটসের ক্ষেত্রে কী কী জিনিস এড়িয়ে চলবেন ?

ল্যামিনেটসের এত উপকারী বৈচিত্রের কারণে কিচেনের কাউন্টারটপস আর অন্যান্য সারফেসে অত্যন্ত জনপ্রিয়।যদিও এমন কিছু নির্দিষ্ট মেটেরিয়াল এড়িয়ে যেতে হবে যা ল্যামিনেটসের পক্ষে ক্ষতিকর। ল্যামিনেট কাউন্টারটপস থেকে অ্যাব্রেসিভ ক্লিনার,হাইড্রোকার্বনস আর অ্যাসিডিক সলিউশন্স দূরে রাখবেন।এই মেটিরিয়ালগুলো সারফেসে স্ক্র্যাচেস,ডিসকালারেশন করে ল্যামিনেটস কে দাগ ছোপ থেকে কম রেসিস্টেন্ট করে তোলে।

ল্যামিনেট কাউন্টারটপ কম্পোজিট মেটিরিয়াল দিয়ে তৈরি যাতে রেজিন,অ্যাডেসিভ আর অন্যান্য মেটিরিয়াল জুড়ে বানানো।এই মেটিরিয়ালের কারণে এর টেকসইতা আর সহজে পরিষ্কার করার সুবিধে।কিন্তু যখন এই ল্যামিনেটস অ্যাব্রেসিভ ক্লিনার বা হাইড্রো কার্বনের সংস্পর্শে আসে তখন এর টেকসই ক্ষমতা ধ্বংস হয়ে যায় আর এতে কিছুদিন পরেই ময়লা জমতে শুরু করে।

সঠিক দামে কোথায় ল্যামিনেট কিনবেন ?  

ভালো মানের এবং ন্যায্য দামের ল্যামিনেট কিনতে ডিসকাউন্ট স্টোর অথবা সেঞ্চুরি প্লাইয়ের সেঞ্চুরি ল্যামিনেটসে খোঁজ করুন।এখানে দুর্দান্ত চমৎকার ল্যামিনেট দারুণ দামে পাবেন।

পরিশেষে:

কিচেন ফার্ণিচারের ক্ষেত্রে সবার পছন্দের শীর্ষে ল্যামিনেটস থাকার কারণ খুব সহজে মেন্টেনেন্স আর পরিস্কার করা যায় এছাড়া দীর্ঘদিন ধরে টেকসই থাকে আর বিভিন্ন ভাবে ব্যবহার করার যায়।

কিছু বছর ধরে ভারতে ইন্টেরিয়র ডেকরের বাজারে ল্যামিনেটসের চাহিদা বেড়ে চলেছে।বাজারে ল্যামিনেটসের প্রবল জনপ্রিয়তার কারণ হল ব্যাবহরের বিপুল সুবিধে যেমন সাশ্রয়ী,টেকসই আর সহজ মেন্টেনেন্স।ল্যামিনেটস কিনতে সেঞ্চুরি ল্যামিনেটসকে চোখ বুজে ভরসা করুন।

শেষ কথা হল কিচেন ক্যাবিনেটসের জন্য সেঞ্চুরি ল্যামিনেটস অতি চমৎকার পছন্দ যেহেতু সহজে মেন্টেনেন্স আর স্টেইন আর স্কাফ রেজিস্টেন্ট বলে।

শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *